• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৪ নভেম্বর, ২০২১

রোহিতকে অধিনায়কের দায়িত্বে চান রাহুল দ্রাবিড়

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলে আসবে একাধিক পরিবর্তন। হেড কোচ রবি শাস্ত্রির জায়গায় দায়িত্ব পেয়েছেন রাহুল দ্রাবিড়। এদিকে বিরাট কোহলি আগেই জানিয়ে দিয়েছেন, কুড়ি ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে আর দেখা যাবে না তাকে। বিশ্বকাপের পর এই ফরম্যাটের দায়িত্ব ছাড়বেন তিনি। গুঞ্জন আছে, টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে দলের নেতৃত্ব থেকেও সড়ে দাঁড়াতে পারেন কোহলি।

নতুন কোচ দলের দায়িত্ব নিয়ে ভারত দলটিকে ঢেলে সজাতে চান। জাতীয় দলের সঙ্গে কী ভাবে সমন্বয় তৈরি করবেন, তার জন্য বোর্ডের সঙ্গে বৈঠকে একটি ‘পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন’ দেন দ্রাবিড়। ঠাসা খেলার মধ্যে ক্রিকেটারদের চাপ কমানোর জন্য কী ভাবে বিশ্রাম দেওয়া হবে, রিজার্ভ বেঞ্চকে তিনি কী ভাবে ব্যবহার করবেন, সেটাও বুঝিয়ে দেন দ্রাবিড়। চাকরির জন্য সাক্ষাৎকারের সময় অধিনায়ক ইস্যুতেও কথা বলেছেন রাহুল।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, কোহলীর উত্তরসূরি হিসাবে রোহিত শর্মাকে পছন্দ দ্রাবিড়ের। বিসিসিআইকে দেওয়া সাক্ষাৎকারে এই কথা বলেছেন দ্রাবিড়। মূলত অভিজ্ঞতার জন্যই তার রোহিতকে পছন্দ বলে জানান দ্রাবিড়। দ্বিতীয় পছন্দের নামও বলেছেন নতুন কোচ। তার দ্বিতীয় পছন্দ লোকেশ রাহুল।

এদিকে রাহুল দ্রাবিড় প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর সাবেক এই অধিনায়ককে অভিনন্দন জানিয়েছেন রোহিত, ‘দ্রাবিড়কে অনেক শুভেচ্ছা। তার সঙ্গে কাজ করার জন্য অপেক্ষায় থাকব। ভারতীয় ক্রিকেটের একটি স্তম্ভ রাহুল দ্রাবিড়। তার সঙ্গে কাজ করতে পারব, এটা খুবই ভালো বিষয়।’

[sharethis-inline-buttons]

আরও পড়ুন