• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৯ অক্টোবর, ২০২১

স্বপ্ন ভাঙলো বাংলাদেশের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সম্ভাবনার মশাল জ্বলে উঠেছিল। মনে হচ্ছিল যেন জয়টা এসেই যাবে। কিন্তু ভাগ্যটা ফিরল না এবারও। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল খেলার স্বপ্ন অনেকটাই শেষ হয়ে গেল বাংলাদেশের।

শেষ ওভারের ঝড়ে বাংলাদেশকে ১৪৩ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শেষ ওভারে ১৯ রান নেয় ক্যারিবিয়ানরা। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান করে বর্তমান চ্যাম্পিয়নরা।

১৪৩ রানের টার্গেটে আজ নাঈমের সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন সাকিব আল হাসান। ক্যারিয়ারে আজই প্রথমবার ইনিংস ওপেন করতে নামলেন বিশ্বসেরা অলরাউন্ডার। ৩৬৭ ম্যাচের ৪০৩ ইনিংস পর এই পজিশনে সাকিব। ওপেনিং জুটির ক্রমাগত ব্যর্থতার কারণেই এই সিদ্ধান্ত টিম ম্যানেজম্যান্টের।

কিন্তু ওপেনিংয়ে নেমে হতাশই করলেন সাকিব। পঞ্চম ওভারে আন্দ্রে রাসেলের তৃতীয় বলে মাত্র ৯ রান করে হোল্ডারের ক্যাচ হন সাকিব। পরের ওভারেই নাঈমের স্ট্যাম্প উড়িয়ে দিয়েছেন জেসন হোল্ডার। পাওয়ারপ্লেতে বাংলাদেশের রান ২৯। ওয়েস্ট ইন্ডিজেরও পাওয়ারপ্লেতে রান ছিল ২ উইকেটে ২৯।

দুই ওপেনারকে হারিয়ে বাংলাদেশকে আশা দেখাচ্ছিল সৌম্য-লিটন। তবে দুজনেই এগোচ্ছে মন্থর গতিতে। কিন্তু জুটি ৩১ রানের বেশি হলো না। আকিল হোসেনের বলে সৌম্যের দুর্দান্ত ক্যাচ নেন ক্রিস গেইল। ১৩ বলে ১৭ রান করেন আউট হন সৌম্য।

ছন্দে থাকলে মুশফিকের যেন কী হয়ে যায়। আগের বলে দুর্দান্ত বাউন্ডারি মারলেন, কিন্তু মন ভরলো না। রামপলকে স্কুপ করতে গেলেন, ফলাফল বোল্ড। এতে লিটন দাসের সঙ্গে ভাঙলো ৩০ রানের জুটি। এরপরেই লম্বা জুটি বাঁধে মাহমুদুল্লাহ ও লিটন। কিন্ত দলকে জেতাতে ব্যর্থ হয়ে ফিরলেন লিটন দাস। এরপরেই মাঠে হাল ধরতে আসেন আফিফ। কিন্তু চেষ্টা করেও ব্যর্থ হলেন আফিফ- মাহমুদুল্লাহ।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন