• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ২১ অক্টোবর, ২০২১

পঞ্চপ্রদীপের শিখায় দেবীর আরতি সারলেন মিমি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

প্রতি বছরের মতো এবারও নিজ বাড়িতে লক্ষ্মী পূজায় পঞ্চপ্রদীপের শিখায় দেবীর আরতি সারলেন সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী। বাড়ির সব পূজায় তিনি নিজেই ‘পুরোহিত’। হোক তা জন্মাষ্টমী কিংবা সরস্বতী পূজা। বাদ যায়নি লক্ষ্মী পূজাও। বুধবার (২০ অক্টোবর) সন্ধ্যায় বাড়িতে মন্ত্র পড়ে পুষ্পাঞ্জলি দিলেন। শেষে দেবীকে খিচুড়ি ভোগ নিবেদন করেন।

ইনস্টাগ্রামে জ্বলজ্বল করছে তার বাড়ির লক্ষ্মী পূজার ছবি। প্রিয় অভিনেত্রীর পূজার কিছু মুহূর্তের সাক্ষী হতে পেরে খুশি ভক্ত-অনুরাগীরাও।

মিমির মতোই সুন্দর তার দেবী প্রতিমা। সাংসদের হাতে সেজে সেই প্রতিমা অপরূপা। মিমি তাকে নতুন ঘাঘরা, ওড়না পরিয়েছেন। সোনার হার দেবীর গলায়। ফুলের মালায়, ধূপধুনোর গন্ধে মাতোয়ারা ঠাকুরঘর। এমন পরিবেশে বসেই দেবী আরাধনা সেরেছেন অভিনেত্রী।

মিমিকে পূজায় সাহায্য করেছেন তার মা। খিচুড়ি, তরকারি, ভাজা, চাটনির পাশাপাশি ভোগ হিসেবে দেবীকে নিবেদন করা হয়েছে নানা ধরনের মিষ্টি, ফল, নাড়ু, মুড়কি।

দিনভর উপোস। সন্ধ্যায় পূজায় বসার আগে অভিনেত্রী সেজেছেন বেগুনি রঙা দক্ষিণী সিল্ক শাড়িতে। সঙ্গে মানানসই লাল ব্লাউজ। গলায় চওড়া হার। কানে কাঁধছোঁয়া কানবালা, হাতে চওড়া বালা। হাতখোঁপায় জড়ানো একঢাল চুল। মিমি যেন সহজসুন্দরী। সারা দিনের ক্লান্তি তাকে একটুও স্পর্শ করতে পারেনি।

মিমির অনুরাগীরাও জানেন, তিনি প্রচণ্ড ঈশ্বরবিশ্বাসী। বাঙালির ১২ মাসের প্রায় সবকটি পার্বণই তাকে নিষ্ঠাভরে পালন করতে দেখা যায়। কখনও শিবরাত্রিতে মন্দিরে শিবলিঙ্গে জল ঢালেন। আবার দুর্গাপূজায় মেতে ওঠেন ধুনুচি নাচে। একই ভাবে বাড়ির পূজা এলেই সাংসদ, তারকার খোলস ছেড়ে আম বাঙালিনী মিমি। বাকিদের মতোই পঞ্চপ্রদীপের শিখা সবার মাথায় ছুঁইয়ে মঙ্গলকামনা করেন তিনি। এক মনে পড়তে থাকেন লক্ষ্মীর পাঁচালি।

সূত্র: আনন্দবাজার

[sharethis-inline-buttons]

আরও পড়ুন