• ঢাকা
  • রবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২১

পশু প্রেমে মানবতার পরিচয় দিলেন পুলিশ সদস্য

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বৃষ্টি হলে বেশিরভাগ মানুষই নিরাপদ আশ্রয়ের উদ্দেশে ছুটে যান। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার পুলিশ বিভাগের শেয়ার করা একটি ছবিতে দেখা যাচ্ছে যে, বৃষ্টি হলে শুধু মানুষ নয়, পশুরাও নিরাপদ আশ্রয় খোঁজে।

তেমনই ভাবে ভারী বৃষ্টিপাতের সময় রাস্তায় দায়িত্বপালনরত এক পুলিশ সদস্যের ছাতার নিচে আশ্রয় নিয়েছিল দু’টি কুকুর। ওই পুলিশ সদস্যও তাদের মাথার ওপর ছাতা ধরে রেখেছিলেন। ভারী বৃষ্টির মধ্যে নিজেকে রক্ষার পাশাপাশি আশ্রয় নেওয়া কুকুরগুলোকে ভিজে যাওয়ার হাত থেকে বাঁচানোয় হৃদয় জিতেছেন সবার।

বুধবার (২২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। গত রোববার রাত থেকে বৃষ্টি শুরু হয় কলকাতায়। সোমবার সকালে একটু কমলেও কিছুসময় পরে ফের শুরু হয় ঝুম বৃষ্টি। টনান এই বৃষ্টিতে কার্যত পানির তলায় চলে গেছে কলকাতা। কোথাও হাঁটু পানি, কোথাও বা কোমর-সমান পানি।

এনডিটিভি জানিয়েছে, তুমুল এই বৃষ্টির মধ্যেও হাতে ছাতা নিয়ে রাস্তায় দায়িত্বপালন করছিলেন কলকাতার ওই পুলিশ সদস্য। একপর্যায়ে ওই দু’টি কুকুর চুপিসারে ওই পুলিশ সদস্যের ছাতার নিচে আশ্রয় নেয় এবং পাশ দিয়ে চলাচলরত যানবানগুলোকে দেখতে থাকে। ঘটনাস্থলটি কলকাতার ব্যস্ততম একটি ক্রসিং হলেও কুকুরগুলো ছাতার নিচে নীরবে দাঁড়িয়েছিল।

কলকাতা পুলিশ এই দৃশ্যকে ‘দিনের সেরা মুহূর্ত’ (মোমেন্ট অব দ্য ডে) বলে উল্লেখ করেছে। তারা জানিয়েছে, বৃষ্টিতে কুকুরগুলোকে আশ্রয় দেওয়া ওই পুলিশ সদস্যের নাম কনস্টেবল তরুণ কুমার মন্ডল। তিনি কলকাতা পুলিশের ইস্ট ট্রাফিক গার্ডের অধীনে সেখানে দায়িত্বপালন করছিলেন।

অনলাইনে অনেকে কনস্টেবল তরুণ কুমার মন্ডলকে একজন নায়ক হিসেবে অভিহিত করে মানবিক কাজ করায় তাকে ধন্যবাদ জানিয়েছেন। অনেকে কলকাতা পুলিশ বিভাগকে ‘সবচেয়ে পেশাদার বাহিনী’ হিসেবেও আখ্যায়িত করেন।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন