• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২১

প্রয়োজনে আরও ফিল্ড হাসপাতাল তৈরি করব: অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, করোনা মহামারি আমাদের মাঝে আর ফিরে আসুক, এটা আমরা চাই না। তবে মহামারির মতো সংকটময় সময় যদি আসে তাহলে আমরা আরও ফিল্ড হাসপাতাল তৈরি করব। আমাদের সার্ভিস ডেলিভারি দিতে হবে। এটা সরকারের প্রথম প্রায়োরিটি। তবে আমরা চাই মহামারি শেষ হয়ে যাক।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ভার্চুয়াল ক্রয় কমিটির সভায় অর্থমন্ত্রীর এসব কথা বলেন। সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।

সভায় স্বাস্থ্য সেবা বিভাগের অধীন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টারে ১ হাজার শয্যাবিশিষ্ট’ ‘কোভিড ফিল্ড হাসপাতাল’ স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। প্রথম পর্যায়ে দ্রুত সময়ে ২০০ শয্যাবিশিষ্ট ‘কোভিড ফিল্ড হাসপাতাল’ স্থাপনের পূর্ত কাজ এবং চিকিৎসা যন্ত্রপাতি রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে পিপিএ ২০০৬ এর ধারা ৬৮(১) এবং পিপিআর, ২০০৮ এর বিধি ৭৬(২) অনুযায়ী সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ক্রয়ের প্রস্তাব নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। হাসপাতাল নির্মাণ খরচ ১০ কোটি ২৮ লাখ ২২ হাজার টাকা। এই প্রস্তাবটি অনুমোদনের বিষয়ে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

পুঁজিবাজারে তহবিল প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকও সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন যে সিদ্ধান্ত নিয়ে থাকে তা সরকারি সিদ্ধান্ত। বাংলাদেশ ব্যাংক ও সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন যৌথভাবে সিদ্ধান্ত নেবে।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন