• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২১

১১ ছক্কায় ঝড়ো সেঞ্চুরি লুইসের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

২৯ রানে একবার ‘জীবন’ পেয়েছিলেন এভিন লুইস। সেটাই শেষ। আর কোনো পেছন ফিরে তাকানো নয়। থামলেন একেবারে সেঞ্চুরি করেই। তার এই রোমাঞ্চকর সেঞ্চুরিতে ভর করে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস উঠে গেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সেমিফাইনালে। বড় পরিসরে দেখলে লুইস বিশ্বকাপে উইন্ডিজের সব প্রতিপক্ষকেও বার্তা দিয়ে রাখলেন বৈকি!

ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ব্যাটসম্যান তিনি। ব্যাট হাতে করেন ইনিংসের গোড়াপত্তন। টি-টোয়েন্টিতে ইনিংসের শুরুতেই ঝড় তোলার কাজটাও পারেন ভালোভাবেই। এমন এক ঠিকুজি কার সঙ্গে মিলে যায় তা হয়তো এতক্ষণে বুঝেও গেছেন আপনি। ‘নতুন ক্রিস গেইল’ তকমাটা তিনি সামলাচ্ছিলেন ভালোভাবেই।

কিন্তু ২০১৯ এর পরেই যেন তার ব্যাটে ধরল কিছুটা মরচে। এর আগে যেখানে সেঞ্চুরি ছিল চারটা, সেখানে শেষ দুই বছরে ছিল না একটাও। সে খরাটা ঘোচানোর জন্য বেছে নিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগমুহূর্তটাকে।

তার সে আগুনে পুড়ল ত্রিনবাগো নাইট রাইডার্স। ৫১ বলে করলেন সেঞ্চুরিটা, পথে মারলেন ১১টা ছক্কা! তাতেই সেন্ট কিটস ম্যাচটা জিতল ১৬০ রানের লক্ষ্যটা পেরিয়ে গেল ৮ উইকেট হাতে রেখেই। সবার আগে সেমিফাইনালে নিজেদের নামও লিখিয়ে ফেলল দলটা।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে কলিন মুনরোর ৪৭ আর শেষ দিকে সুনীল নারাইনের ঝড়ে ১৫৯ রানের পুঁজি পায় ত্রিনবাগো। তবে লুইস ঝড়ের সামনে ধোপে টেকেনি তা। তাতে দলটির সেমিফাইনালে ওঠার অপেক্ষাটাও বাড়ল একটু।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন