• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৫ সেপ্টেম্বর, ২০২১

সিরিজ জয়ের অপেক্ষা বাড়ল টাইগারদের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আজ বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে শততম টি-টুয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ডের স্পিনের ঘূর্ণিতে, পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৫২ রানে হেরেছে টাইগাররা।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি তে টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন সিরিজের ২-০ তে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড দল। শুরুতেই ব্যাটিং করতে এসে দুই ওপেনার প্রথম ওভারেই ১১ রান তুলে নেন। ফিন এ্যালেনকে আউট করে বাংলাদেশের প্রথম উইকেট এর দেখা পান মোস্তাফিজুর রহমান (১০ বলে ১৫)। সপ্তম ওভারে মোহাম্মদ সাইফুদ্দিন ইয়ং ও গ্রান্ডহোমকে এল বি ডাব্লিউ এর ফাঁদে ফেল্লেই নড়বড়ে হয়ে পড়ে নিউজিল্যান্ড দল। ১০ ওভারে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে যখন দিশেহারা নিউজিল্যান্ড, তখনি হেনরি নেক্সিস এবং টম বাউনডেল কার্যকরি ইনিংসে বাংলাদেশ কে ১২৯ রানের লক্ষ্য দাড় করিয়ে দেন নিউজিল্যান্ড। হেন্রি ৩ টি চারে ২৯ বলে করেন ৩৬ রান, টম বাউনডেল ৩০ বলে ৩০ রান করেন। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন সাইফুদ্দিন, মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, মেহেদী নিয়েছেন ১টি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসে দারুন শুরু করলেও ইনিংস বড় করতে পারলেন না লিটন। কোল ম্যাকনকির বলে এলবিডব্লিউ সাজঘরে ফিরলেন তিনি।
মাঠে নেমে টিকতে পারলেন নাহ মেহেদী হাসান ও সাকিব আল হাসান। শুন্য রানে প্যাটেল এর স্পিনে পরাস্ত হয়ে সাজঘরে সাকিব,মেহেদী ফিরেছেন ব্যক্তিগত ১রানে।

অধিনায়ক রিয়াদ, আফিফ হাসান,নুরুল হাসান সোহান কেও নিউজিল্যান্ড বোলিং আক্রমণের ধার ডিঙ্গাতে পারে নি,পরাস্ত হয়েছে ঘরের মাঠেই। স্পিন সহায়ক উইকেটে, সেই স্পিনের কুপকাত বাংলাদেশ। ৫২ রানের লজ্জাজনক হারের ম্যাচে, অল আউট থেকে রক্ষা পেতে সংগ্রাম করে গিয়েছেন মুশফিকুর রহিম,কিন্তু তাতে কোন লাভ হয়নি বাংলাদেশ দলের। গ্রান্ডহোমের বলে মোস্তাফিজ আউট হলে ৭৬ রানেই থমকে যায় টাইগারদের ইনিংস। ৫২ রানের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয় মিস্টার ডিপেন্ডেবল’র মুশফিকুর রহিমের বাংলাদেশকে। টি-টুয়েন্টিতে বাংলাদেশের হয়ে শততম ম্যাচ খেলা মাহমুদউল্লাহ রিয়াদ জয় ছিনিয়ে নিয়ে স্বরণীয় করে রাখতে পারলেন না নিজেকে। পাঁচ ম্যাচ টি টুয়েন্টি সিরিজে ২-১ জয়ে এগিয়ে সামনে সিরিজ জয়ের হাতছানি টাইগারদের।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন