• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২১
সর্বশেষ আপডেট : ৩০ আগস্ট, ২০২১

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে তদন্ত কমিশন গঠনের আহ্বান জাসদ সভাপতি’র

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে এলোপাতাড়ি কথা বন্ধ করে সত্য উদঘাটনে তদন্ত কমিশন গঠন করে শ্বেতপত্র প্রকাশ করার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার (৩০ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহিদ কর্নেল তাহের মিলনায়তনে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং এর পূর্বাপর ঘটনাবলির সত্য উদঘাটনে জাতীয় তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশ করার দাবিতে ঢাকা মহানগর জাসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।‌

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড, জেলখানায় চার জাতীয় নেতা হত্যাকাণ্ড, ৩ নভেম্বর খালেদ মোশাররফের ক্যু, ৭ নভেম্বর সিপাহী-জনতার অভ্যুত্থানের সাথে জিয়ার বিশ্বাসঘাতকতা, জিয়ার আমলে সশস্ত্রবাহিনীর অভ্যন্তরে অসংখ্য অফিসার ও সিপাহী হত্যাসহ এ সময়কালের ঘটনাবলি নিয়ে ইচ্ছামত এলোপাতাড়ি কথাবার্তা বলে খুনিদের আড়াল করা ও সত্য ধামাচাপা দেওয়া বন্ধ করতে জাতীয় তদন্ত কমিশন ও শ্বেতপত্র প্রকাশ করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও এর পূর্বাপর ঘটনাবলি নিয়ে ইচ্ছামত এলোপাতাড়ি কথাবার্তা খুনিদের আড়াল করছে, বিভ্রান্তি তৈরি করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সুফলভোগী ও হত্যাকাণ্ডের ধারক-বাহকদের মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানপন্থার রাজনীতিকেই সুবিধা দিচ্ছে।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে ও ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মো. নুরুন্নবীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন দলটির কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম, সহ-সভাপতি অ্যাড. শাহ জিকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসীন, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা প্রমুখ।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন