• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ আগস্ট, ২০২১
সর্বশেষ আপডেট : ২৩ আগস্ট, ২০২১

বাংলাদেশকে তালেবানি রাষ্ট্র বানাতে চায় বিএনপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিএনপি বাংলাদেশকে তালেবানি রাষ্ট্র বানাতে চায় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আইভি রহমানের মৃত্যুবার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তথ্যমন্ত্রী বলেন, নিজেরা টিকা নিয়েও বিএনপি নেতারা টিকা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে, টিকা নিয়ে মিথ্যাচার করছে।বিএনপি জনগণ থেকে বহু দুরে সরে গেছে। তাই তারা টিকা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

তিনি বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া টিকা নিয়েছেন। ফখরুল সাহেব নিজেও টিকা নিয়েছেন। রিজভী সাহেবও টিকা নিয়েছেন। এরপরও তারা টিকা নিয়ে কথা বলছেন।

বিএনপি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি জঙ্গি গোষ্ঠীকে কাজে লাগিয়ে ২১ আগস্ট হত্যাকাণ্ড ঘটিয়েছে। তারা রাষ্ট্রকে তালেবানি রাষ্ট্র বানাতে চায়। যে কারণে তৎকালীন খালেদা জিয়ার সরকার সেদিন জঙ্গিদের কাজে লাগিয়েছে । সরকারের পৃষ্ঠপোষকতায়, হাওয়া ভবনের মদদে, সেনাবাহিনীর গ্রেনেড দিয়ে ২১ আগস্টের হামলার ঘটনা ঘটানো হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি শুরু হয়েছে হত্যার মধ্য দিয়ে।বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান জড়িত। ৭১ এর প্রতিশোধ হিসেবে স্বাধীনতাবিরোধী চক্র ৭৫ এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। তাদের এই রাজনীতি দিয়ে দেশ ও জনগণের কল্যাণ হবে না। দেশের রাজনীতিকে পরিশুদ্ধ করতে হলে তাদের এই জিঘাংসার রাজনীতি বন্ধ করতে হবে।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন