• ঢাকা
  • রবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ আগস্ট, ২০২১
সর্বশেষ আপডেট : ১৩ আগস্ট, ২০২১

সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে আন্দোলন : নুর

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সেপ্টেম্বরে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে গণআন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) এবং ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর।

শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক নাগরিক সমাবেশে এ হুঁশিয়ারি দেন তিনি। অবিলম্বে সবার জন্য টিকা, নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং ও জনজীবন সচল রাখার দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

নুর বলেন, দেশে দীর্ঘ ১৫ মাসেরও বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেদিকে সরকারের কোনো ভ্রূক্ষেপ নেই। সরকার এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দিষ্ট একটি তারিখ ঘোষণা করতে পারেনি। শিক্ষামন্ত্রী একেকবার একেক তারিখ ঘোষণা দিচ্ছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় চাকরির বাজারে প্রভাব পড়বে। শিক্ষার্থীদের এ ক্ষতি থেকে বাঁচাতে হলে, দেশকে বাঁচাতে হলে সবাইকে রাজপথে নামতে হবে। এই সরকার চাচ্ছে কোনোরকম পাঁচ বছর কাটিয়ে দিতে, তারা নিজেও জানে না তারা কখন বিপদের মধ্যে পড়ে যায়।

তিনি আরও বলেন, এই নাগরিক সমাবেশ থেকে দাবি জানাতে চাই, আগামী সেপ্টেম্বর থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। খুলে না দিলে আমরা শিক্ষার্থীদের নিয়ে গণআন্দোলনের ডাক দেব।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরও বক্তব্য রাখেন, মাহমুদুর রহমান মান্না, ড. রেজা কিবরিয়া, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, জোনায়েদ সাকি, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, মোস্তাক আহমেদ প্রমুখ।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর