ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঈদে ঘ‌রমুখো মানুষের ভোগা‌ন্তি ক‌মে‌নি। মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ‌্যাও মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে কর‌টিয়ার করা‌তিপাড়া পর্যন্ত ৩৫ কি‌লো‌মিটার জু‌ড়ে প‌রিবহ‌নে ধীরগ‌তি ও যানজট লে‌গেই আছে। দীর্ঘ সময় সড়কে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। ত‌বে মহাসড়‌কে যানবাহন চলাচল স্বাভা‌বিক রাখ‌তে পু‌লি‌শ সদস‌্যরা কাজ ক‌রে যা‌চ্ছেন।

এদিকে বঙ্গবন্ধু সেতুর দুই পা‌ড়ে ভয়াবহ যানজট ও সেতুর ওপর প‌রিবহন বিকল হওয়ায় বি‌কেল পৌ‌নে ৪টা থে‌কে বিকেল পৌ‌নে ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও প‌শ্চিম পা‌ড়ের টোলপ্লাজায় টানা এক ঘণ্টা টোল আদায় বন্ধ রা‌খে সেতু কর্তৃপক্ষ। এরপর পুনরায় টোল আদায় চালু করার ১৫ মি‌নিট প‌রেই আবারও বন্ধ রাখা টোল আদায়। এরপর সন্ধ্যা ৭টা পর্যন্ত আ‌রও তিনবার টোল আদায় বন্ধ রাখা হয়।

বগুড়ার বা‌সিন্দা মোবারক হো‌সেন বলেন, প‌রিবার নি‌য়ে বাস না পে‌য়ে ট্রা‌কে চে‌পে বা‌ড়িতে যা‌চ্ছি ঈদ কর‌তে। কিন্তু সকাল থে‌কে যানজ‌টের কব‌লে প‌ড়ে আছি। সন্ধ‌্যা হ‌য়ে আস‌লো এখনও সেতু পাড় হ‌তে পা‌রি‌নি।

রাজশাহীর সুলতান মাহ‌ম‌ুদ জ‌ানান, মহাসড়‌কে তীব্র যানজ‌টের কব‌লে প‌ড়ে এখন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল‌স্টেশন পর্যন্ত আস‌ছি। কখন যা‌ব রাজশাহী সেই চিন্তায় আছি। যানজট দে‌খে ম‌নে হ‌চ্ছে সড়‌কেই ঈদ কর‌তে হ‌বে।

টাঙ্গাইল ট্রা‌ফিক পু‌লি‌শের সা‌র্জেন্ট মুশ‌ফিকুর রহমান বলেন, রাতেও মহাসড়‌কে বিপুল প‌রিমা‌ণ যানবাহন র‌য়ে‌ছে। এতে মহাসড়‌কে থে‌মে থে‌মে যানবাহন চল‌ছে। এছাড়া সেতু‌তে টোল আদায় বন্ধ ও সিরাজগঞ্জ অং‌শে যানবাহন চলাচল বাধার সম্মু‌খীন হওয়ায় যানবাহনের চাপ টাঙ্গাইল অং‌শে গি‌য়ে ঠে‌কে‌ছে।