শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের কাছ থেকে ‘পার্টনার রিকগনিশন অ্যাওয়ার্ড’ অর্জন করেছে। সম্প্রতি, বিকাশ লিমিটেড কর্তৃক আয়োজিত ভার্চুয়াল ‘পার্টনার রিকগনিশন প্রোগ্রাম’- এ এই পুরস্কারের ঘোষণা করা হয়।

বিগত কয়েক বছর ধরে ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশ মোবাইল আর্থিক সেবাদান খাতে বিপ্লব ঘটানোর মাধ্যমে মোবাইল ওয়ালেট ও পেমেন্ট পরিশোধ প্রক্রিয়াকে জনপ্রিয় করে তুলেছে। ২০১৭ সাল থেকে হুয়াওয়ে বিকাশের কৌশলগত ও কারিগরি অংশীদার হিসেবে বিকাশের এই উন্নয়নে বিভিন্নভাবে সহায়তা করেছে।

হুয়াওয়ে বিকাশকে ফিনটেক মোবাইল মানি কোর ও ই২ই সল্যুশনের পাশাপাশি নির্ভরযোগ্য হার্ডওয়্যার ও বিভিন্ন সফটওয়্যার প্রদান করেছে যা তাদেরকে অন্যান্য ইকোসিস্টেমের সাথে নিজেদের সিস্টেমকে সুসংহত করে উন্নত মানের আর্থিক সেবা নিশ্চিত করতে সাহায্য করেছে। তাই, বিকাশের উন্নয়নে এমন উন্নত মানের প্রযুক্তি সহায়তা এবং সেরা মানের সেবা প্রদানের স্বীকৃতি স্বরূপ হুয়াওয়ে এই পুরস্কার অর্জন করেছে। উন্নত ডিজিটাল লেনদেনের মাধ্যমে মানুষের জীবনকে আরও সমৃদ্ধ করতে বিকাশ এবং হুয়াওয়ের মধ্যকার সফল অংশীদারিত্বেরই প্রতিফলনস্বরূপ এ স্বীকৃতি।

এ ব্যাপারে বিকাশের চিফ প্রোডাক্ট ও টেকনোলজি অফিসার আজমল হুদা বলেন, “গুণগত মানকে আমরা সর্বাধিক গুরুত্ব দেই। এজন্য আমরা আমাদের সেবার সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্বখ্যাত আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠানের সাথে কাজ করছি। হুয়াওয়ে আমাদের উন্নয়নের যাত্রায় বিশ্বস্ত এবং নিবেদিত অংশীদার হিসেবে আমাদের পাশে আছে। তারা আমাদের সময়োপযোগী সহায়তা এবং আধুনিক প্রযুক্তি সরবরাহ করে, যাতে আমরা আমাদের গ্রাহকদের জন্য আরও উন্নত সেবা নিশ্চিত করতে পারি”।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিটিও ডংজিয়ান শু বলেন, “গ্রাহক কেন্দ্রিকতা আমাদের সকল কার্যক্রম পরিচালনার মূল কেন্দ্রবিন্দুতে রয়েছে। বিকাশের কৌশলগত অংশীদার হিসেবেই শুধু আমরা সেরা সফটওয়্যার সল্যুশন ও প্রযুক্তি সরবরাহ করছি না; আমরা একসাথে কাজ করছি কারণ আমরা সমাজে পরিবর্তন আনতে চাই। বিকাশের এই স্বীকৃতি আমাদের আরও সুসংহত সমাধান এবং সেবা অনুসন্ধানে অনুপ্রাণিত করবে”।

বিশ্বজুড়ে এমএফএস/ডিএফএস প্রতিষ্ঠানের সেবাদানে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হুয়াওয়ে। হুয়াওয়ে মোবাইল ওয়ালেট কোর সম্পূর্ণভাবে ভার্চুয়ালাইলড ও ক্লাউড-নেটিভ সেবা প্রদান করে। হুয়াওয়ের বিস্তৃত গবেষণা ও উন্নয়ন কার্যক্রম প্রতিষ্ঠানটিকে বিকাশসহ বিশ্বজুড়ে এমএফএস/ডিএফএস অপারেটরদের উন্নত ও আধুনিক সেবাদানে সক্ষম করে তুলেছে।