রাজধানীর বংশালে রিকশাচালককে নির্যাতনকারী সেই সুলতানের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (১৯ মে) ভুক্তভোগী রিকশাচালক আবদুল হামিদ (৫৫) নিজেই বাদী হয়ে বংশাল থানায় এ মামলা করেন।

এরপর মামলার এজাহার আদালতে পৌঁছালে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তা গ্রহণ করে আগামী ২৯ জুন মামলার তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার এসআই মো. আলী রেজা মামুন আসামিকে গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। এরপর ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত গ্রেপ্তার দেখানোর বিষয়ে বৃহস্পতিবার দিন ধার্য করেন।

এর আগে গত ৪ মে রাজধানীর একজন সংবাদকর্মী বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিও লিংক পাঠান। সেই ভিডিওতে দেখা যায়, বংশালে এক ব্যক্তি এক রিকশাওয়ালাকে থাপ্পড় মারছেন। নির্যাতনের একপর্যায়ে রিকশাওয়ালা মাটিতে পড়ে যান এবং জ্ঞান হারালে পাশ থেকে লোকজন এগিয়ে আসে।

পরে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকিরকে নির্দেশনা দেয় নিপীড়নকারী লোকটিকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনতে। এরই পরিপ্রেক্ষিতে ওসির নেতৃত্বে একটি টিম অভিযুক্ত ব্যক্তিকে খুঁজে বের করে আইনের আওতায় আনে।