‘দেশটা আমার ঈদ আনন্দ হোক সবার’ এই স্লোগান কে সামনে রেখে পঞ্চগড় জেলার বোদা উপজেলার পাঁচপীরে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে “পাঁচপীর ব্লাড ডোনার সোসাইটি” ১ টাকার বিনিময়ে ঈদ উপহার বিতরণ করেছে।

আজ ১৩ ই এপ্রিল (বৃহস্পতিবার) এলাকার অসহায় দুস্থ, ভ্যানচালক, খেটে খাওয়া মানুষের বাড়ি বাড়ি গিয়ে ১ টাকার বিনিময়ে ঈদ উপহার তুলে দেন পাঁচপীর ব্লাড ডোনার সোসাইটি’র স্বেচ্ছাসেবীরা।

১ টাকার বিনিময়ে ঈদ উপহার এমন প্রশ্নের জবাবে পাঁচপীর ব্লাড ডোনার সোসাইটি’র মুখপাত্র বলেন, অসহায় মানুষকে বিনে পয়সাতে কিছু দিলে তারা (অসহায় পরিবার) নিজেদের ছোট ভাবে অপমান বোধ করে তাই নামমাত্র ১(এক) টাকা৷ টাকা নিয়ে উপহার দিয়েছি তাতে করে গ্রহীতারা অনেক উপহার নিতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করেছে।

সংগঠনের একজন সদস্য বলেন, ‘পাঁচপীর ব্লাড ডোনার সোসাইটি”ব্লাড দানের পাশাপাশি সামাজিক বিভিন্ন উন্নয়ন মুলক কাজে অংশগ্রহণ করে থাকে। যারই ধারাবাহিকতায় এই করোনাকালীন সময়ে অসহায় ও দুস্থ পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতেই আমরা ১ টাকার বিনিময়ে ঈদ উপহার বিতরণের উদ্দেগ নিয়েছিলাম। সমাজের বিভিন্ন দানশীল ব্যাক্তিবর্গ এবং আমাদের বন্ধুবান্ধব সহ সংগঠনের সদস্যদের আন্তরিক প্রচেষ্টায় আমরা কিছু পরিবারের মাঝে হাসি ফুটাতে পেরেছি। যারা আমাদের বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করেছেন তাদের অনেক ধন্যবাদ।

তিনি আরো বলেন সমাজের বিত্তবানদের সাথে নিয়ে পিছিয়ে পরা মানুষের জন্য সর্বদাই কাজ করে যাবে “পাঁচপীর ব্লাড ডোনার সোসাইটি”।
সবশেষ সকলকে অগ্রীম ঈদ মোবারক।