“চাই সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতা”
l want socially responsible journalism- শ্লোগানে পহেলা মে শনিবার শুরু হচ্ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০২১। ১-৭ মে সপ্তাহটি এবছর ৫মবারের মত দেশে অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্র থেকে জেলা-উপজেলায় অনলাইন বা জুম মিটিংয়ের মাধ্যম আলোচনা ও প্রচারাভিযানের আয়োজন রয়েছে।

দেশে শিক্ষা সপ্তাহ, কৃষি সপ্তাহ,মৎস্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ,প্রকৌশলী সপ্তাহ,ফায়ার সপ্তাহসহ রয়েছে অগনিত দিবস। সাংবাদিকদের রয়েছে গণমাধ্যম দিবস। সেটি বিশ্বের অধিকাংশ রাষ্ট্রে সরকারী ভাবে পালন করলেও ব্যতিক্রমী বাংলাদেশ। এজন্যই ৩মে গণমাধ্যম দিবসকে মাঝে রেখে বিগত ৪ বছর ধরে সারাদেশে উদযাপিত হয়ে আসছে।

সপ্তাহটি রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে ফিবছর মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিএমএসএফসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠাচ্ছেন সাংবাদিকরা।

মহান মে দিবস ও জাতীয় গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে শরীয়তপুরে বিএমএসএফ’র ঈদ সামগ্রী ও মাস্ক বিতরণ আন্তর্জাতিক শ্রমিক দিবস, জাতীয় গণমাধ্যম সপ্তাহ ও করোনা ভাইরাস মহামারী সংকটে দরিদ্র মানুষের ঈদ সামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে শনিবার (১ মে) দিনব্যাপী জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে এ ঈদ সামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়। শরীয়তপুর শহরের বিভিন্ন মোড়ে মোড়ে অসাহয় মানুষের মানুষের মাঝে করোনা ভাইরাস সুরক্ষা সামগ্রী ও ১০০ দরিদ্র অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী, তৈল, চিনি,চাউল, সেমাই, নুডলস, দুধ বিতরণ করা হয়।

উপহার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার সভাপতি মো:ফারুক আহমেদ মোল্লা, সাধারণ সম্পদক মো:বেলাল হোসেন, যুগ্ম সম্পদক আনিছুর রহমান, সহ-সভাপতি এস এম আবুল কালাম আজাদ সহ সংগঠনের অন্যন্য নেতৃবৃন্দ। এ উপহার সামগ্রী ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।