নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনের প্রয়াত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব একেএম নাসিম ওসমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এবং এই মহান নেতার আত্মার মাগফিরাত কামনা করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রসমাজের সাধারণ সম্পাদক রবিউল আউয়ালের উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বন্দরের লাঙ্গলবন্দে অবস্থান করা বেদে পল্লীর কয়েক শত অসহায় এবং দুঃস্থ নারী, পুরুষ ও শিশুদের মাঝে রান্না করা খাবার ও করোনা থেকে সুরক্ষার্থে মাস্ক বিতরণ করা হয়েছে। গত (১ মে) শনিবার বিকেলে নিরাপদ দূরত্ব বজায় রেখে ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে এ খাবার বিতরণ করা হয়েছে।

খাবার বিতরণকালে এক বক্তব্যে রবিউল আউয়াল বলেন, ‘আমাদের প্রাণপ্রিয় নেতা মরহুম একেএম নাসিম ওসমান সহ সকল মুসলমান যারা কবরবাসী হয়ে গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা, সমগ্র মুসলিম উম্মাহর সমৃদ্ধি ও কল্যাণ কামনা সহ সমগ্র বিশ্ববাসীকে যাতে মহান আল্লাহ করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখেন সেই দোয়া প্রত্যাশা করছি। আমাদের সকলের প্রাণপ্রিয় নেতা নাসিম ওসমান মহোদয় ছিলেন গরিব, দুঃখি ও মেহনতি মানুষের নেতা এবং সেই নেতাকে যাতে মহান আল্লাহ বেহেশত নসীব করেন সেজন্যই আমার পক্ষ থেকে এ ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা তার আদর্শকে লালন করে মানুষের জন্য কাজ করে যেতে চাই। সেই নেতার সুযোগ্য উত্তরসূরী আলহাজ্ব আজমেরী ওসমান ভাইজানের দিক নির্দেশনা মোতাবেক আমরা জাতীয় ছাত্রসমাজ আমাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। তার পাশাপাশি আমাদের প্রিয় আম্মাজান জনাবা পারভীন ওসমানের জন্যও সকলের কাছে দোয়া চাই যাতে তিনি সুস্থ থাকেন এবং আমরা তার দীর্ঘায়ু কামনা করছি। আমরা তার নেতৃত্বে মা, মাটি ও মানুষের জন্য কাজ করে যাবার অঙ্গিকার ও প্রত্যাশা ব্যক্ত করছি’।

এসময় বন্দর উপজেলা ছাত্রসমাজের আহবায়ক নয়ন সরদার, যুগ্ম আহবায়ক জুনায়েদ, সদস্য সচিব পারভেজ আহম্মেদ রাজীব, সদস্য নাহিদ, মুছাপুর ইউনিয়ন ছাত্রসমাজ নেতা আলম চাঁন, শফিকুল ইসলাম শিপন, রিফাত, মাকসুদ ও আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০১৪ সালের ৩০ এপ্রিল ভারতের দেরাদুনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।