করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের খেলা চালিয়ে নেয়ায় তুমুল সমালোচনার মুখে পড়তে হয়েছে সংশ্লিষ্ট সবাইকে। তবে কঠিন সময়েও আইপিএল থেকে করোনার বিরুদ্ধে লড়াই করার আর্থিক সহায়তা পাচ্ছে ভারত।

বিভিন্ন ফ্র্যাঞ্জাইজি থেকে শুরু করে ব্যক্তি উদ্যোগে ক্রিকেটাররা অনুদান দিচ্ছেন। শচীন টেন্ডুলকার ইতোমধ্যে ১ কোটি রুপি অনুদান দিয়েছেন। এবার সাহায্যের হাত বাড়ালেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা শিখর ধাওয়ানও। অক্সিজেন কেনার জন্য ‘মিশন অক্সিজেন ফান্ড’-এ ২০ লাখ রুপি অনুদানের ঘোষণা দিয়েছেন তিনি। এছাড়া চলতি আইপিএলে যত ব্যক্তিগত পুরস্কার পাবেন সবকিছুই দেবেন ফান্ডে।

ধাওয়ান বলেন, ‘দেশের মানুষের জন্য কিছু করার পালা আমার। নগদ ২০ লাখ টাকা অনুদান দিবো। পাশাপাশি এবারের আইপিএল থেকে পারফরম্যান্সের ভিত্তিতে যত আয় করব, সব অর্থ মিশন অক্সিজেন হেল্প ফান্ডে দান করব। আমি সম্মুখসারির সকল যোদ্ধাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই। আমরা আপনাদের কাছে আজীবন ঋণী।’

এদিকে, ধাওয়ান ছাড়াও সাহায্যের হাত বাড়িয়েছেন রাজস্থান রয়্যালসের জয়দেব উনাদকাত। আইপিএল পারিশ্রমিকের ১০ শতাংশ দান করবেন বলে জানিয়েছেন তিনি।

সবার আগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন প্যাট কামিন্স। তিনি ‘পিএম কেয়ার ফান্ড’-এ দান করেন ৫০ হাজার ডলার।