নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকার জু-জো ইন্ডাস্ট্রিজ নামক একটি চাইনিজ কোম্পানী পরিচালিত ব্যাটারী কারখানার ইলেকট্রিক ইঞ্জিনিয়ার লিয়াং হো রোং (৪৫) হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ ২৪ এপ্রিল শনিবার ময়না তদন্তের প্রদিবেদন পাওয়ার পর রূপগঞ্জ থানার এস আই মোবারক হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাহবুব উর রহমান জানান, গত ১৩ মার্চ লিয়াং হো রোং এর লাশ তার শয়নকক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় পুলিশ উদ্ধার করে। ২০১৭ সালে বরপা এলাকার লিথুন ফেব্রিক্সের বন্ধ কারখানাটি জু-জো ইন্ডাস্ট্রিজ নামক একটি চাইনিজ কোম্পানী ভাড়া নেয়। সেখানে তারা অটো রিক্সার ব্যাটারী তৈরি করে আসছে। সেখানে লিয়াং হো রোং ইলেকট্রিক ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত রয়েছেন। করোনাকালীন ছুটি শেষ করে গত ১০ মার্চ তিনি কারখানায় কাজে যোগ দেন। গত ১৩ মার্চ কারখানার আবাসিক এলাকার তার শয়নকক্ষ থেকে পুলিশ তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ময়নাতদন্ত শেষ করে তার সহকর্মী ও চাইনিজ নাগরিকদের হাতে তার লাশ হস্তান্তর করা হয়।

গতকাল শনিবার ময়নাতদন্তের প্রতিবেদন পেয়ে অজ্ঞাতদের আসামী করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

রূপগঞ্জ থানার ওসি এইচ এম জসীম উদ্দিন বলেন, চাইনিজ নাগরিক লিয়াং হো রোং হত্যার ঘটনায় রূপগঞ্জ থানায় হত্যা মামলা রুজু করা হয়েছে। সুষ্ঠু তদন্ত করে হত্যাকারীদের গ্রেফতার করা হবে।