শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে সরকারের প্রণােদনার খরিপ -১ মৌসুমের আউশ ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে ।

১১ এপ্রিল রবিবার উপজেলা পরিষদের সামনে থেকে উপজেলার ২ হাজার ৯২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে জনপ্রতি ৫ কেজি উফশী আউশ ধান বীজ , ২০ কেজি ডিএপি সার , ১০ কেজি এমওপি সার দেয়া হয় ।

উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মােল্লা । বিষয়বস্তু উপস্থাপন করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম । বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তানবীন হাসান শুভ , উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার আক্তার হােসেন , উপসহকারী কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব , আবদুল কাহার , কায়সার আহমেদ রানা , আল আমীন , আজাদ রহমান , সাংবাদিক শাকিল আহমেদ , শাহাদাত হােসেন হিরু সহ স্থানীয় গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ । সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন , করােনার প্রার্দুরভাবে আমাদের শিল্প , ব্যবসা বাণিজ্য হুমকির মুখে । তাই আমাদের সদাসয় সরকার আগামী দিনের চ্যালেঞ্জ মােকাবেলায় কৃষিকে গুরুত্ব দিয়ে কাজ করছে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের কৃষি আজ সমৃদ্ধির অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে । তারই অংশ হিসেবে সরকার বীনামূল্যে বীজ সার ও প্রণােদনা প্রদান করছেন । তারই ধারাবাহিকতায় এবারও আউশ ধান বীজ এবং সার প্রদান করছে সরকার । এর সঠিক ব্যবহারের মাধ্যমে আমাদের কৃষকরা জাতিয় অগ্রগতিতে অবদান রাখতে পারেন ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম তার বক্তব্যে বলেন , বৃষ্টি নির্ভর পরিবেশের ভারসাম্য রক্ষায় উপকারী আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি বান্ধব সরকারের গৃহিত পদক্ষেপে ভেদরগঞ্জ উপজেলায় ১ হাজার ৩৯০ জন কৃষক পাচ্ছেন বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার ।