মাঠের সময়টা ভালো কাটছে না টাইগারদের। নিউজিল্যান্ডে গিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে উড়ে গেল টাইগাররা। যে সফর ভুলে যেতে চেষ্টা করবে পুরো বাংলাদেশ। দলের এই দুঃসময়ে বিশ্বকাপ জয়ের কথা বললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী ২০২৩ সালের বিশ্বকাপে বাংলাদেশ বিশ্বকাপ জিতবে প্রত্যাশা সাকিবের।

আইপিএল খেলতে কদিন আগে ভারতে গেছেন সাকিব। আছেন কোয়ারেন্টাইনে । সেখান থেকেই দেশের একটি ই-কমার্স সাইটের প্রমোশনে লাইভে এসেছিলেন সাকিব।

বাংলাদেশের বিশ্বকাপ জয় নিয়ে কথা উঠল সেখানেই।

বাংলাদেশ বিশ্বকাপ জিতবে কবে? সঞ্চালকের এমন প্রশ্নে সাকিবের উত্তর, ‘২০২৩ সালে। কারণ সেটা আমার শেষ বিশ্বকাপ।’ আর যদি না জেতে? সঞ্চালোকের এমন প্রশ্নে ঠোটে হাসি টেনে সাকিব বললেন, ‘যদি (২০২৩ সালে) না জিতি তাহলে ২০২৭ পর্যন্ত খেলব।’ সঞ্চালক কথার পিঠে বলে বসলেন, তার মানে বিশ্বকাপ জিতিয়ে তারপরেই অবসরে যাবেন? সাকিবের উত্তর, ‘ইনশাআল্লাহ।’

লাইভ আলোচনায় ক্রিকেট নিয়ে বিভিন্ন কথা বলেছেন সাকিব। নিজের সেরা ইনিংস হিসেবে বেছে নিয়েছেন ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা সেই ইনিংসটিকে। সেরা জয় বলেছেন ২০০৭ সালের বিশ্বকাপে ভারতের বিপক্ষে অবিস্মরণীয় সেই জয়কে।

এছাড়াও সিরিজের নির্ধারিত সূচিগুলো ঠিক থাকলে আগামী মে মাসে বাংলাদেশের জার্সিতে তাকে দেখা যেতে পারে বলে মন্তব্য করেছেন সাকিব।