ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বন্যার্তদের পাশে তিতুমীর কলেজ ছাত্রলীগ


নিউজ ডেস্ক
৮:২৭ - শুক্রবার, জুন ২৪, ২০২২
বন্যার্তদের পাশে তিতুমীর কলেজ ছাত্রলীগ

নৌরীন জাহান প্রিয়া:

সিলেট ও সুনামগঞ্জ জেলার ভয়াবহ বন্যা ৫দিন কেটে গেছে। এই বন্যায় ৯০ ভাগ বাড়িঘর বন্যার পানি রয়ে গেছে। তাই মানুষ বাড়িঘরে ফিরতে পারছে না। যার ফলে লাখ লাখ মানুষ এখন গৃহহীন, সহায়-সম্বলহীন। আশ্রয়কেন্দ্র গুলো বিশুদ্ধ খাবার পানি ও খাদ্য সংকটে রয়েছে। তাই এসব বানভাসিদের কাছে ত্রাণ পৌঁছে দেয়ার উদ্দ্যেগ নেয় সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা শালনা ইউনিউনে আটগা গ্রামের উদ্দেশ্যে সরকারি তিতুমীর কলেজ থেকে ট্রাক ভর্তি খাদ্য সামগ্রী নিয়ে রওনা হন কলেজ ছাত্রলীগের ১৫জনের একটি দল। শুক্রবার ২৪জুন বিভিন্ন এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করেন তারা।

তিতুমীর কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, আমাদের উদ্দেশ্য যেসব জায়গায় এখনও ত্রাণসামগ্রী পৌঁছায়নি সেসব জায়গায় ত্রাণ সামগ্রী পৌঁছে দিব। দীর্ঘ এক সপ্তাহে তিতুমীর কলেজ পরিবার থেকে অর্থ যোগান থেকে ৬০০-৬৫০ পরিবারে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে পারছি। এই পরিবারগুলোর মধ্যে পানি, স্যালাইন, শুকনো খাবার , মোমসহ ১১টি আইটেম নিয়ে বানভাসীদের কাছে পৌঁছে দিয়েছি।

তিনি আরও জানান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের নির্দেশে বিভিন্ন দুর্যোগে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ মানুষের পাশে দাঁড়িয়েছি। কলেজ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ ছাত্রলীগ প্রত্যেকটি ইউনিট বানভাসিদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে। আমরা কলেজে বুথ বসিয়ে সাধারণ শিক্ষার্থীদের কাজ থেকে সহায়তা তুলেছি। এতে আমাদের দলের নেতাকর্মীরা সাহায্য করেছে। সবাইকে আহ্বান জানাবো সিলেটবাসীর এই দুর্দিনে আপনারাও পাশে দাঁড়ান।