ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির মেধাতালিকা প্রকাশ বিকেলে


নিউজ ডেস্ক
৭:০১ - সোমবার, জুন ২০, ২০২২
জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির মেধাতালিকা প্রকাশ বিকেলে

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্সে ভর্তির মেধাতালিকা আজ (২০ জুন) প্রকাশ হবে। বিকেল ৪টায় নির্বাচিতদের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া হবে। এছাড়া মুঠোফোনে এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

সোমবার দুপুর ১২টায় ভর্তির মেধাতালিকা প্রকাশের বিষয়ে জানতে চাইলে অধ্যাপক তিনি ঢাকা পোস্টকে বলেন, আমাদের ফল প্রস্তুত আছে। বিকেল ৪টায় ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে। ভর্তিচ্ছুরা মুঠোফোনে এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবেন।

তিনি আরও জানান, ফল প্রকাশের পর থেকে ২৮ জুনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে অনার্স অ্যাপ্লিকেন্ট লগ-ইন লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগ-ইন করে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি নিতে হবে।

জানা গেছে, গত ২২ মে বিকেল ৪টা থেকে শুরু হয়ে ৯ জুন রাত ১২টা পর্যন্ত ভর্তি আবেদন প্রক্রিয়া চলে। ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার তিন ইউনিটে সর্বমোট ৫ লাখ ৪৮ হাজার ৪২৮ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এর মধ্যে বিজ্ঞানে ১ লাখ ৬০ হাজার ৮৮৪ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ১ লাখ ১২ হাজার ৭৬৫ এবং মানবিকে ২ লাখ ৭৪ হাজার ৭৮২টি আবেদন পড়েছে।