ঢাকা মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ভারত বাংলাদেশের প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ : এলজিআরডি মন্ত্রী


নিউজ ডেস্ক
১২:২৯ - শনিবার, জুন ১১, ২০২২
ভারত বাংলাদেশের প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ  : এলজিআরডি মন্ত্রী

ভারত-বাংলাদেশের প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ। বন্ধুরাষ্ট্র হিসেবে ভারত সব সময়ই বাংলাদেশকে সহায়তা করে আসছে।

শনিবার (১১ জুন) দুপুরে নগরের ধোপাদিঘির পাড়ে ভারত সরকারের অর্থায়নে সিলেট সিটি করপোরেশনে বাস্তবায়িত তিনটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, সরকারের ধারাবাহিক ও সমতার উন্নয়নে সিলেট সিটি করপোরেশন যথাযথ ভূমিকা রাখছে। সময়মতো প্রকল্পকাজ বাস্তবায়ন, দূরদর্শী, টেকসই উন্নয়ন পরিকল্পনা গ্রহণের ফলে সিলেট মহানগরবাসী নানা সুবিধা পাচ্ছে।

সরকার উন্নয়ন-অগ্রযাত্রায় রাজনৈতিক বিবেচনা করে না জানিয়ে মন্ত্রী আরও বলেন, সারা দেশে সমতা ও অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন ধারাবাহিকতা চলমান রয়েছে। সিলেটের উন্নয়নে সরকারের আন্তরিকতার কথাও বলেন তিনি। বিশেষ করে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের রাস্তাঘাট মেরামতে বিশেষ সহযোগিতার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, সিলেটে ভারত সরকারের এই প্রকল্পগুলো সফলভাবে বাস্তবায়িত হওয়ায় দুই দেশের সম্পর্ক আরও গভীর হয়েছে। তিনি বলেন, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের সঙ্গে বাংলাদেশে ঐতিহাসিক বন্ধুত্ব আরও এক ধাপ এগিয়ে গেল।

তিনি আরও বলেন, আমার বাড়ি ধোপাদিঘিতে। ধোপাদীঘির পাড়ের এক নম্বর বাড়িটি আমার বাড়ি। এই দিঘি একসময় অনেক বড় ছিল। মোগল সম্রাট আমলে এটি ধোপার কাজে ব্যবহার হতো। আজ এই দিঘিতে ওয়াকওয়ে নির্মাণ হয়েছে। আমরা এখন থেকে এখানে হাঁটব। এতে আমি খুই আনন্দিত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি সময়মতো প্রকল্পগুলো বাস্তবায়িত হওয়ায় সিলেট সিটি করপোরেশনকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শুরুতেই প্রকল্প-সংক্ষেপ তুলে ধরেন সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান।

মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতিত্বে ও কাশমির রেজা ও ফাতেমা রশিদ সাবার উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তিলাওয়াত করেন শেখঘাট সমজিদের ইমাম ও খতিব মাওলানা মো. ছাদিকুর রহমান, গীতা পাঠ করেন শ্রী সুধাময় চক্রবর্তী, বাইবেল পাঠ করেন ফাদার ডিকন নিঝুম সাংমা এবং ত্রিপিটক পাঠ করেন শ্রী সংঘানন্দ থেরো।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব নূরে আলম সিদ্দীকি, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশারফ হোসেন, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেট ডিআইজি প্রিজন কামাল হোসেন, সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সিসিকের কাউন্সিলররাসহ বিপুলসংখ্যক মানুষ।