ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

পঞ্চগড়-সান্তাহার রুটে যাত্রা শুরু করল দোলনচাঁপা এক্সপ্রেস


নিউজ ডেস্ক
১২:১৭ - শনিবার, জুন ১১, ২০২২
পঞ্চগড়-সান্তাহার রুটে যাত্রা শুরু করল দোলনচাঁপা এক্সপ্রেস

পঞ্চগড় থেকে বগুড়ার সান্তাহার রুটে যাত্রা শুরু করল আন্তনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস। শনিবার (১১ জুন) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ট্রেনটির উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। 

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, রেলের উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। বিএনপি এর বিরোধিতা করছে। বঙ্গবন্ধু হত্যার পর বিএনপি পেছনের দরজা দিয়ে দল গঠন করে। একইভাবে জাতীয় পার্টিও দল গঠন করে। কিন্তু আওয়ামী লীগ জনগণের দল। 

নূরুল ইসলাম সুজন বলেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। তারেক জিয়া পলাতক আসামি। তারা ভোটে অংশ নিতে পারবেন না। 

চলতি বছরের ডিসেম্বরে পঞ্চগড় থেকে মংলা এবং আগামী ২০২৩ সালের জুনে পঞ্চগড় থেকে কক্সবাজার রেল যোগাযোগ চালু হবে বলেও জানান মন্ত্রী। 

dhakapost

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলামসহ রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সান্তাহার থেকে দিনাজপুর রুটে চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস ১৯৮৬ সালের ১৬ মার্চ উদ্বোধন করা হয়। পঞ্চগড়ের সঙ্গে এর কোনো যোগাযোগ ছিল না। অবশেষে পঞ্চগড়সহ ঠাকুরগাঁওবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি চালু হলো। দোলনচাঁপা পঞ্চগড় থেকে প্রতিদিন ভোর ৬টায় সান্তাহারের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে এবং সান্তাহার থেকে বেলা ১১টায় পঞ্চগড়ের উদ্দেশ্যে যাত্রা করবে ।