ঢাকা মঙ্গলবার, মে ২৪, ২০২২

Popular bangla online news portal

গোল্ডেন মনিরের জামিন স্থগিত


নিউজ ডেস্ক
১০:২০ - সোমবার, মে ৯, ২০২২
গোল্ডেন মনিরের জামিন স্থগিত

অর্থপাচার মামলায় মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি বোরহান উদ্দিনের আদালত এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান। আসামির পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. অজিউল্লাহ।

গত ২৮ এপ্রিল বিচারপতি এস এম এমদাদুল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ গোল্ডেন মনিরকে জামিন দিয়েছিলেন। পরে এই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ১১ এপ্রিল অর্থপাচার মামলায় মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে জামিন প্রশ্নে রুল খারিজ করে দিয়েছিলেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। একইসঙ্গে আগামী তিন মাসের মধ্যে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) চার্জশিট দাখিলের নির্দেশ দিয়েছিলেন।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। ওই কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কেএম আমিন উদ্দিন মানিক বলেন, রুল খারিজের তথ্য গোপন করে গোল্ডেন মনির পুনরায় জামিন আবেদন করেন।

২০২০ সালের ১১ মে সিআইডির পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় মানি লন্ডারিংয়ের অভিযোগে মনিরের স্ত্রী, ছেলে, মেয়ে ও বোনকেও আসামি করা হয়। এরপর একই বছরের ২১ নভেম্বর তাকে গ্রেপ্তার করা হয়।