ঢাকা রবিবার, মে ২২, ২০২২

Popular bangla online news portal

সুবিধাবঞ্চিতদের সঙ্গে ইফতারে টোক পেশাজীবী ফোরাম


নিউজ ডেস্ক
৮:৫৬ - শুক্রবার, এপ্রিল ২৯, ২০২২
সুবিধাবঞ্চিতদের সঙ্গে ইফতারে টোক পেশাজীবী ফোরাম

এলাকার চারটি এতিমখানার শতাধিক সুবিধাবঞ্চিত শিশুর সঙ্গে ইফতার করছে সামাজিক সংগঠন টোক পেশাজীবী ফোরাম (টিপিএফ)। গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন চলছে। যা শেষ হবে শনিবার ইফতারের মধ্য দিয়ে।  

সংগঠনটির সভাপতি ব্যাংক কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন আসিফ জানান, তাদের সব সদস্য পেশাজীবী হওয়ায় হওয়ায় এই কাজের জন্য ছুটির দিন প্রতি শুক্র ও শনিবারকে বেছে নিয়েছেন। 

গত  ২২ এপ্রিল শুক্রবার ওই এলাকার উলুসারা গ্রামের হযরত গাউছুল আজম শাহ নন্দনপুরী নূরানী হাফিজিয়া এতীমখানা মাদ্রাসায় ইফতার দেওয়া হয়। এতে এতিমখানার ছাত্রদের পাশাপাশি এলাকার নিম্ন আয়ের মানুষও ইফতারে শামিল হন। 


ওই এতিমখানার প্রতিষ্ঠাতা সালেহ আহম্মদে বলেন, সমাজে যদি এভাবে সব সংগঠন এতিমদের পাশে দাঁড়ায় তাহলে আমরা সুন্দর একটা সমাজ গড়তে সক্ষম হবো।

পরদিন শনিবার বড়দিয়া উত্তরপাড়া নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ২৯ এপ্রিল শুক্রবার ঘোসেরকান্দি হযরত আবু হুরাইরা হাফিজিয়া ও এতিমখানা মাদ্রাসা ও শনিবার টোক নয়ন বাজারের ফয়জুল উলুম হামিউস সুন্নাহ মাদরাসায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

টিপিএফের সভাপতি আসিফ আরও বলেন করোনাকালে সমাজের মানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছিলাম আমরা এতিমদের পাশে সেভাবে দাড়াতে চেষ্টা করছি। ভবিষ্যতেও সংগঠনটি সকল মানবিক কাজে অসহায়দের পাশে দাড়াতে চায়।


ইফতারে আরো উপস্থিত ছিলেন টোক পেশাজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউজ্জামান রাজিব, সাংগঠনিক সম্পাদক শামীম আহম্মেদ, অর্থ সম্পাদক শাহীন আলম সরকার, নির্বাহী সদস্য আলী আহম্মেদ আশিক, আমিনুল ইসলাম ও মোঃ মামুন মিয়া প্রমুখ। 

গেল বছর করোনায় ঈদুল ফিতর উপলক্ষে অসহায় মানুষের পাশে দাঁড়ায় ‘টোক পেশাজীবী ফোরাম। গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের প্রায় ৬০টি পরিবারের ঘরে পৌঁছে দেয় ঈদ উপহার।