ঢাকা রবিবার, মে ২২, ২০২২

Popular bangla online news portal

রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নামলেন অলিম্পিকে স্বর্ণজেতা বক্সার


super admin
১:৫০ - মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২
রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নামলেন অলিম্পিকে স্বর্ণজেতা বক্সার

ইউক্রেনে চালানো রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে এবার লড়াইয়ে নেমেছেন হেভিওয়েট চ্যাম্পিয়ন বক্সার ওলেকসান্ডার ইউসক। অলিম্পিক স্বর্ণজয়ী এই বক্সারের আগে তার বন্ধু ভ্যাসিলি লোমাচেঙ্কোও প্রতিরক্ষা বাহিনীতে যোগ দিয়েছিলেন।

এর আগে হল অফ ফেমে জায়গা পাওয়া বক্সার ও কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো অস্ত্র হাতে যুদ্ধে নামার ঘোষণা দিয়েছিলেন। ফেব্রুয়ারির শুরুর থেকে রাশিয়ার আগ্রাসন হতে পারে এমন ইঙ্গিত পেয়ে সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন তার ভাই ভ্লাদিমির ক্লিটসকো।


ইউসক যুদ্ধে নামার আগে গত শনিবার ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘যদি আমরা নিজেদের ভাই মনে করি। তাহলে আপনার সন্তানদের আমাদের দেশে পাঠাবেন না লড়াই করার জন্য। এই আহ্বান আমি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছেও জানাতে চাই। আপনি যুদ্ধ থামাতে পারেন। প্লিজ শান্ত হয়ে আমাদের সঙ্গে আলোচনায় বসুন কোনো ধরনের দাবি ছাড়া


আমাদের সন্তান, স্ত্রী, নাতি-নাতনি লুকিয়ে আছে মাটির নিচে। আমরা আমাদের নিজেদের দেশে আছি, অন্য কোনো কিছু করা আমাদের পক্ষে সম্ভব না। আমরা নিজেদের রক্ষা করছি। এই যুদ্ধ বন্ধ করুন, বন্ধ করুন। কোনো যুদ্ধ না।’

এদিকে রাশিয়াকে একঘরে করতে গত সোমবার উয়েফা ও ফিফা দেশটির সদস্যপদ বাতিল করেছে। একাধিক প্রতিযোগিতায় রাশিয়ার খেলোয়াড়দের নিষিদ্ধ করা হচ্ছে। যদিও ফিফা ও উয়েফার এমন সিদ্ধান্তকে ‘স্পোর্টিং স্পিরিট’ ও ‘আন্তর্জাতিক ক্রীড়া আইনের’ পরিপন্থী বলে দাবি করেছে রাশিয়া ফুটবল ইউনিয়ন (আরএফইউ)। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা।