ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ওডেসায় আবাসিক ভবনে রুশ হামলা


নিউজ ডেস্ক
৫:০৩ - রবিবার, এপ্রিল ২৪, ২০২২
ওডেসায় আবাসিক ভবনে রুশ হামলা

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর ওডেসায় একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। এতে ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন মা ও তার তিন মাস বয়সী নবজাতক শিশুও রয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন।

রোববার (২৪ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। সংবাদমাধ্যমটি বলছে, রুশ হামলায় নিহত এই মা ও শিশুর ছবি প্রকাশ করে টুইটারে শ্রদ্ধা জানিয়েছেন সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীর মানুষ।

বিবিসি ইউক্রেনিয়ান সার্ভিসের সাংবাদিক মিরোস্লাভা পেতসা বলছেন, ইউক্রেনের ওডেসা শহরে রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় নিহত ওই মায়ের নাম ভ্যালেরিয়া এবং তার নবজাতক শিশুর নাম কিরা।

নিহত ভ্যালেরিয়ার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে টুইটারে পুনরায় শেয়ার করেছেন ইউক্রেনীয় সংবাদমাধ্যম কিয়েভ ইন্ডিপেনডেন্ট’র একজন সাংবাদিক। মা হওয়ার পর দেওয়া ওই পোস্টে ভ্যালেরিয়া বলেছিলেন, কিরাকে জন্ম দেওয়ার পরের সময়টি তাকে ‘সম্পূর্ণ নতুন মাত্রার সুখ’ এনে দিয়েছে।

ইউক্রেনীয় কর্মকর্তারা বলছেন, ওডেসা শহরের আবাসিক ফ্ল্যাটের একটি ব্লকে রাশিয়ার সামরিক বাহিনীর চালানো ক্ষেপণাস্ত্র হামলায় আটজন নিহত হয়েছেন। এর আগে ইউক্রেনের সামরিক কর্মকর্তারা জানিয়েছিলেন, রুশ সেনাদের নিক্ষেপ করা দু’টি ক্ষেপণাস্ত্র শহরের একটি সামরিক স্থাপনায় এবং অন্য দু’টি ক্ষেপণাস্ত্র আবাসিক ভবনে আঘাত করেছে।

এদিকে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুহানস্কে রাশিয়ার হামলায় ৬ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। ওই অঞ্চলের গভর্নর সার্জি গাইদাই বলেছেন, লুহানস্ক অঞ্চলের একটি গ্রামে রাশিয়ার গোলাবর্ষণে ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

শনিবার টেলিগ্রামে দেওয়া এক বার্তায় তিনি আরও বলেন, ‘লুহানস্ক অঞ্চলের গিরস্কে গ্রামটি সারা দিন রাশিয়ার প্রচণ্ড গোলাবর্ষণের শিকার হয়।’

বিবিসি অবশ্য স্বাধীনভাবে এই তথ্য যাচাই করতে পারেনি।