ঢাকা রবিবার, মে ২২, ২০২২

Popular bangla online news portal

কিছুক্ষণের মধ্যে সংঘর্ষ থেমে যাবে, প্রত্যাশা স্বরাষ্ট্রমন্ত্রীর


super admin
১০:৪৬ - মঙ্গলবার, এপ্রিল ১৯, ২০২২
কিছুক্ষণের মধ্যে সংঘর্ষ থেমে যাবে, প্রত্যাশা স্বরাষ্ট্রমন্ত্রীর

রাজধানীতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ীদের দফা দফায় সংঘর্ষ যে সংঘর্ষ চলছে তা কিছুক্ষণের মধ্যে থেমে যাবে বলে প্রত্যাশা করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে সচিবালয় সাংবাদিককদের এক প্রশ্নে জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি কিছুক্ষণের মধ্যেই এটা কুলডাউন হবে। যারা এগুলো ঘটিয়েছেন তাদের নিশ্চয়ই আইনের আওতায় আনা হবে। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি ঘটনাস্থলে অনেক জটিল আকার ধারণ করেছে। টেকনিক্যাল কারণেই পুলিশ ছাত্রদের প্রতি সফট আচরণ করছে। এখানে গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে না।’

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় হাতে লাঠি সোটা নিয়ে একে অপরের ওপর হামলা করে। ব্যবসায়ীরা নিউমার্কেট ব্রিজ সংলগ্ন এলাকা এবং ছাত্ররা ঢাকা কলেজ ও এর আশপাশের মার্কেটের ছাদ ও রাস্তায় অবস্থান নেন।

এর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এদিকে মধ্যরাতে সংঘর্ষের পর ঢাকা কলেজের ভেরিফায়েড ফেসবুক পেজে ঘোষণা দেওয়া হয়, ‘অনিবার্য কারণে ১৯ এপ্রিল, মঙ্গলবার ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্থগিত করা হলো। সকল শিক্ষককে সকাল ১০টার মধ্যে কলেজে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।’