ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

রপ্তানি খাতে অবদানের জন্য জাতীয় রপ্তানি ট্রফি পেল এনার্জিপ্যাক


নিউজ ডেস্ক
৭:১৯ - বুধবার, এপ্রিল ১৯, ২০২৩
রপ্তানি খাতে অবদানের জন্য জাতীয় রপ্তানি ট্রফি পেল এনার্জিপ্যাক

শীর্ষস্থানীয় পাওয়ার ইঞ্জিনিয়ারিং কোম্পানি এনার্জিপ্যাক সম্প্রতি ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশের রপ্তানি আয়ে অসামান্য অবদানের জন্য জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণপদক) পেয়েছে।

টানা চতুর্থবারের মতো এই ট্রফি অর্জন করলো প্রতিষ্ঠানটি। গত ১৬ এপ্রিল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে এনার্জিপ্যাকের শীর্ষ নির্বাহীর হাতে এই ট্রফি তুলে দেওয়া হয়।

ইলেকট্রিক ও ইলেকট্রনিক পণ্য খাতের রপ্তানি আয়ে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া হয়। ২০১৯-২০ অর্থবছরে রপ্তানিতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন বিভাগে মোট ৭০টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত করা হয়েছে। ২০১৯-২০ অর্থবছরে সর্বোচ্চ রপ্তানি আয়ের ভিত্তিতে এই ট্রফির জন্য যোগ্য প্রতিষ্ঠানগুলোকে নির্বাচন করা হয়।

এ বছর তৃতীয়বারের মতো জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করেছে এনার্জিপ্যাক।

এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পক্ষ থেকে এর পরিচালক ও সিইও ইঞ্জিনিয়ার রবিউল আলম বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে ট্রফি গ্রহণ করেন। এছাড়া, অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন। 

এ উপলক্ষে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পরিচালক হুমায়ুন রশিদ বলেন, “তৃতীয়বারের মতো এই পুরস্কার পেয়ে এনার্জিপ্যাক আনন্দিত। আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এই অর্জনের দ্বারা অনুপ্রাণিত হয়ে আমরা আগামী দিনেও দেশের রপ্তানি খাতে অবদান রাখতে চেষ্টা চালিয়ে যাবো।”