ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

সিরাজগঞ্জ মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত ৮০০ পুলিশ


নিউজ ডেস্ক
৭:১২ - মঙ্গলবার, এপ্রিল ১৮, ২০২৩
সিরাজগঞ্জ মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত ৮০০ পুলিশ

ঈদুল ফিতরকে সামনে রেখে বাড়ি ফিরতে শুরু করেছেন অনেকে। আগামীকাল থেকে ছুটি হতে যাচ্ছে বেশিরভাগ প্রতিষ্ঠান। তবে আজ থেকেই নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। যার প্রভাব পড়তে শুরু করেছে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জ মহাসড়কে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল থেকেই মহাসড়কে বাড়ছে যানবাহন। এদিকে যানজটমুক্ত ও মহাসড়ক নিরাপদ রাখতে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে আজ ভোর ৬টা থেকে প্রায় ৮ শ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সিরাজগঞ্জের ৪৫ কিলোমিটার মহাসড়কের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত হয়েছে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে থানা পুলিশ।

সিরাজগঞ্জ মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম হতে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ঘুরে দেখা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানবাহন কিছুটা বাড়তে শুরু করেছে। দূরপাল্লার বাস ও ট্রাকের পাশাপাশি মহাসড়কে বাড়ছে মোটরসাইকেল ও প্রাইভেট কার।

এছাড়াও সিরাজগঞ্জের মহাসড়কের ১৪টি স্থান ঝুঁকিপূর্ণ শনাক্ত করে সেগুলোর মেরামত করা হয়েছে। স্থানগুলোর মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু সেতু পশ্চিমের মুলিবাড়ি এলাকা, নলকা মোড় ও নলকা সেতু এলাকা, কড্ডার মোড় এলাকা, পাচলিয়া, হাটিকুমরুল গোলচত্বর, হাটিকুমরুল বাজার, দাদপুর বাজার, ঘুড়কা বাজার, ভুইয়াগাাঁতী বাজার ও চান্দাইকোনা বাজারসহ আরও কয়েকটি পয়েন্ট।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল কবীর ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকে মহাসড়ক ফাঁকাই ছিল। তবে সময়ের ব্যবধানে গাড়ি বাড়তে দেখা যাচ্ছে। মহাসড়কে যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে ও মানুষের ঈদযাত্রা ভোগান্তিমুক্ত করতে হাইওয়ে পুলিশ তৎপর রয়েছে।

হাটিকুমরুল গোলচত্বর এলাকা থেকে হাইওয়ে পুলিশের ট্রাফিক পরিদর্শক মনিরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মহাসড়ক একদম স্বাভাবিক আছে। সেভাবে চাপ না বাড়লেও অন্যান্য দিনের চেয়ে যানবাহন একটু বেশি চলাচল করছে। 

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষ্যে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মহাসড়কে ২৪ ঘণ্টা আমাদের ১০টি মোটরসাইকেল মোবাইল টিম, ১৪টি পয়েন্টে ১৪টি পিকেট টিম, ২টি পিকআপ টিম ও ১টি অ্যাম্বুলেন্স টিমসহ মোট ১৪১ জন পুলিশ সদস্য কাজ শুরু করেছে। এবং সচেতেনতায় মাইকিং ও জিডিটাল সাইনবোর্ড লাগানো হচ্ছে। পাশাপাশি ওয়াচ টাওয়ার থেকে সবকিছু মনিটরিং হচ্ছে। সবমিলিয়ে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমরা সচেষ্ট রয়েছি। 

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মো. খালেকুজ্জামান খান সালেক ঢাকা পোস্টকে বলেন, মহাসড়কে একটু একটু করে যান চলাচল বেড়েছে। তবে কোথাও কোনো যানজট নেই। সন্ধ্যার পর থেকে মহাসড়কে আরও চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, সিরাজগঞ্জ জেলা পুলিশ ও জেলা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ৪৫ কিলোমিটার মহাসড়কে ২৪টি পিকেট টিম ও ২০টি মোবাইল টিমসহ মোট সাড়ে ৬ শ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যানজটসহ যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে ও সাধারণ মানুষের ঈদযাত্রা ভোগান্তিমুক্ত করতে আমরা সর্বোচ্চটুকু দিয়ে কাজ করব।