ঢাকা বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

গুলশান ক্লাবে অনুষ্ঠিত হলো ইউকে জিনিয়াস অ্যাওয়ার্ড ও বিজনেস সামিট- ২০২৩


নিউজ ডেস্ক
১৪:১২ - মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩
গুলশান ক্লাবে অনুষ্ঠিত হলো ইউকে জিনিয়াস অ্যাওয়ার্ড ও বিজনেস সামিট- ২০২৩

অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড যুক্তরাজ্য ও বিজনেস সামিট- ২০২৩  অনুষ্ঠিত হলো ২০ মার্চ রাজধানীর  গুলশান ক্লাবে। সোসাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন, যুক্তরাজ্য ও ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি  (আইআইসিসিআই) এর যৌথ আয়োজনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মোনেম লি. এর ব্যবস্থাপনা পরিচালক এএসএম মাইনুদ্দিন মোনেম, সম্মানিত অতিথি ও যুক্তরাজ্য ব্যবসায়ীদলের প্রতিনিধি হিসেবে ছিলেন লন্ডনের কেমডেন এর  মেয়র নাসিম আলী ওবিই।

ফাউন্ডেশন যুক্তরাজ্যের চেয়ারম্যান শেখ ইয়াওর এর সভাপতিত্বে অনুষ্ঠিত- অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড  ইউকে ২০২৩ ও বিজনেস সামিটে স্বাগত ভাষণ প্রদান করেন- ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি  (আইআইসিসিআই) এর প্রধান নির্বাহী সুকান্ত কাসারী সুমন।

অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড ইউকে বিজয়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। বাংলাদেশ ও যুক্তরাজ্যে ব্যাবসায়ীক ক্ষেত্র গুরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

এছাড়াও বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির বিভিন্ন বিভাগে অবদানের জন্য পুরস্কার অর্জন করেছেন- তারিন জাহান, মাহফুজা মম, ইভান শাহরিয়ার সোহাগ,  পিযুষ সাহা, তাসিক আহমেদ প্রমূখ।

এর আগে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে একটি দক্ষতা উন্নয়ন শিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ শিক্ষা কার্যক্রমে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: ফরহাদ।