ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আবেগী ভিডিওতে প্রয়াত শিশু কন্যাকে স্মরণ স্পেন কোচের


নিউজ ডেস্ক
৭:০৩ - সোমবার, নভেম্বর ২৮, ২০২২
আবেগী ভিডিওতে প্রয়াত শিশু কন্যাকে স্মরণ স্পেন কোচের

জার্মানির বিপক্ষে গত রাতে ড্র করেছে স্পেন, চলে গেছে নিজেদের ‘ই’ গ্রুপ শীর্ষেও। তবে কোচ লুইস এনরিকে মার্টিনেজ গার্সিয়ার জন্য দিনটা স্পেশাল ছিল আরও একটা কারণেও। শিশু কন্যা জানা মার্টিনেজেরও জন্মদিন ছিল এদিন, যে তিন বছর আগে পরপারে জমিয়েছে ক্যানসারের কাছে দীর্ঘ যুদ্ধ শেষে। জার্মানি ম্যাচের পর আবেগী এক ভিডিওতে তাকে স্মরণ করলেন এনরিকে।

২০১৯ সালে ৯ বছর বয়সে বোন ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে জানা। এরপর স্পেনের কোচিংও ছেড়ে দিয়েছিলেন ‘লুচো’। তবে এর মাসকয়েক পরই তিনি ফেরেন স্পেনের কোচিংয়ে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগী ভিডিওতে সেই জানাকে স্মরণ করেন এনরিকে। জানান কন্যা-বিয়োগের পর কেমন দুর্বিষহ দিন কাটিয়েছিলেন তিনি, ‘আমার পরিবারের জন্য দিনটা বেশ স্পেশাল। তার না থাকাটা এখন আমাদের জীবনের স্বাভাবিক একটা অংশই হয়ে গেছে। যদিও আমাদের মেয়ে আমাদের কাছে নেই, তবে তার কথা না ভেবে একটা দিনও পার করতে পারি না আমরা।’

‘তবে জীবন এমনই। এখানে কেবলই সুখ থাকবে না। কিন্তু আমাদের জানতে হয়, কীভাবে দুঃখের দিনগুলোকে সামাল দিতে হয়।’

২০১৯ সালের আগস্টে জানার মৃত্যুর পর কোচ এনরিকে স্পেনের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। তবে ২০১৯ সালের নভেম্বরে তিনি আবারও ফেরেন কোচের দায়িত্বে। এরপর স্পেনকে ২০২০ ইউরোর সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন তিনি। বিশ্বকাপেও তার দল আছে বেশ ভালো অবস্থানে। জাপানের বিপক্ষে একটা পয়েন্ট পেলেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যাবে দলটি।

তবে জার্মানির বিপক্ষে ম্যাচের শেষ দিকে গোল হজম করে তার দল। যদিও তিনি দলের পারফর্ম্যান্সে সন্তুষ্টিই প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘দিনশেষে আমাদেরকে আমাদের অবস্থান নিয়ে ভাবতে হবে। গ্রুপ অফ ডেথে দুই ম্যাচ শেষে আমরা আছি শীর্ষে। আমাদের সন্তুষ্টই হওয়া উচিত।’