ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

অনুষ্ঠিত হলো বইফেরীর 'জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২২’


নিউজ ডেস্ক
৬:৪৯ - শনিবার, নভেম্বর ৫, ২০২২
অনুষ্ঠিত হলো বইফেরীর 'জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২২’

জমকালো আয়োজনে অনলাইন বই বিপণন প্রতিষ্ঠান 'বইফেরী ডট কম' এর প্রথম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজন করা হয়েছে 'বইফেরী জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড- ২০২২'। 

শুক্রবার(৪ নভেম্বর) বিকেলে লেখক ও গুণিজনদের উপস্থিতিতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বইফেরী ডট কম এর চেয়ারম্যান রাশেদুল আলম এর সভাপতিত্বে বর্ণাঢ্য এ আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক ও লেখক মনদীপ ঘরাই, ঢাকা মেট্রোপলিটনপুলিশ এর অ্যাসিস্ট্যান্ট কমিশনার হাসান মুহম্মদ মুহতারিম এবং গোয়েন্দা লেখক অরুণ কুমার বিশ্বাস। পাশাপাশি সম্মানিতলেখক ও প্রকাশকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বইফেরী ডট কম এর টিম লিডার হাসানুল হক এবং বইফেরী সম্পর্কে বিশেষ নিবন্ধ পাঠকরেন বইফেরী ডট কম এর কো-ফাউন্ডার ও ডিরেক্টর গাজী মোতাহের হোসেন। 

প্রতিষ্ঠানটির আয়োজনে 'মননশীল ও সৃজনশীল' এবং 'ধর্মীয়' বিভাগে বেস্টসেলারবই, লেখক ও প্রকাশনীকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় মননশীল ও সৃজনশীল বিভাগে পুরস্কার পাওয়া লেখকদের মধ্যে রয়েছেন- মোঃ টিপু সুলতান, সাইফুল ইসলাম,হুমায়ূন আহমেদ ও সাদাত হোসাইন ও ইকবাল বাহার। ধর্মীয় বিভাগে রয়েছেন- আরিফ আজাদ, শায়খ আহমাদুল্লাহ, মিজানুর রহমান আজহারি,ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর ও ডা. শামসুল আরেফীন শক্তি।

এছাড়াও মননশীল ও সৃজনশীল বিভাগে পুরস্কার পাওয়া বইয়ের মধ্যে রয়েছে- বোনাস, নিজের বলার মতো একটা গল্প, ইংলিশে দুর্বলদেরজন্য English Therap, কারাগারের রোজনামচা ও হ্যালো পুলিশ স্টেশন। ধর্মীয় বিভাগে রয়েছে- এবার ভিন্ন কিছু হোক, বেলাফুরাবার আগে, আহ্বান: আধুনিক মননে আলোর পরশ, সকাল-সন্ধ্যার দু'আ ও যিকর, ম্যাসেজ। মননশীল ও সৃজনশীল বিভাগে পুরস্কার পাওয়া প্রকাশনীর মধ্যে রয়েছে- হিমেল পাবলিকেশন, ইংলিশ থেরাপী, মেরিট ফেয়ারপ্রকাশন, অধ্যয়ন ও আদর্শ। ধর্মীয় বিভাগে রয়েছে- সমকালীন প্রকাশন, গার্ডিয়ান পাবলিকেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, মিফতাহ প্রকাশনী ও মাকতাবাতুল হাসান। 

এছাড়াও প্রতিষ্ঠানটির সেরা ৩ জন ক্রেতা এবং বইকে বিভিন্নভাবে ছড়িয়ে দেওয়ার সামাজিকঅবদান-স্বরূপ ‘বই বৃক্ষ', 'বইপোকা' ও 'বাংলাদেশ বুক রিডার্স এসোসিয়েশন’কে সম্মাননা দেয়া হয়।