ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

শান্তিপূর্ণভাবে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে


নিউজ ডেস্ক
৬:২৮ - সোমবার, অক্টোবর ১৭, ২০২২
শান্তিপূর্ণভাবে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

শান্তিপূর্ণভাবে চলছে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বিভিন্ন উপজেলার ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত। এ নির্বাচনে দুই হাজার ৭৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগের এটিএম পেয়ারুল ইসলাম। মোটরসাইকেল প্রতীক নিয়ে একই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় স্বাধীনতা পার্টির মহাসচিব নারায়ণ রক্ষিত।


এদিকে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনজন প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন- চট্টগ্রাম  মিরসরাই-১ ওয়ার্ডের প্রদীপ রঞ্জন চক্রবর্তী, রাউজানের কাজী আবদুল ওহাব ও রাঙ্গুনিয়ার কাশেম চিশতী।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি ভোটকেন্দ্রে তিনটি করে সিসিটিভি ক্যামেরা বসিয়ে ভোটের চিত্র পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া, নির্বাচন সুষ্ঠু করতে কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা।

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্রগুলো সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। কোনো অনিয়ম চোখে পড়লে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।