ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপে তিতুমীর কলেজের ব্রোঞ্জ পদক জয়


নিউজ ডেস্ক
৩:৪৭ - বুধবার, অক্টোবর ১২, ২০২২
বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপে তিতুমীর কলেজের ব্রোঞ্জ পদক জয়

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২ এর ভলিবলের কোয়ার্টার ফাইনালে ইসলামি বিশ্ববিদ্যালয় ভলিবল দলকে ২-০ সেটে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ভলিবল দলকে ২-১ সেটে হারিয়ে সেমিফাইনালে উঠে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দল। সেমিফাইনালে গণ বিশ্ববিদ্যালয় ভলিবল দলের কাছে হেরে,  তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজিকে পরাজিত করে ব্রোঞ্জ পদক জয়লাভ করে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দল।

সোমবার (১০ অক্টোবর) রাজধানীর সাভারে গণ বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাসের মাঠে অনুষ্ঠিত তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দলের সাথে টসে জিতে কোড করার সিদ্ধান্ত নেয় মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি ভলিবল দল। মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি ভলিবল দলকে প্রথম সেটে ২৫-১০ পয়েন্টে এবং দ্বিতীয় সেটে ২৫-২১ পয়েন্টে পরাজিত করে ব্রোঞ্জ পদক জয় করে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দল। বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে রাজধানীর সরকারি সাত কলেজ গুলোর মধ্যে এটি কোনো কলেজের ভলিবল দলের দলীয় কোন ব্রোঞ্জ পদক জয়।


এর আগে সেমিফাইনালে টসে জিতে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দল প্রথমে সার্ভিস করার সিদ্ধান্ত নেয়। সেমিফাইনালে গণ বিশ্ববিদ্যালয় ভলিবল দলের সাথে প্রথম সেটে ১৮-২৫ পয়েন্টে এবং দ্বিতীয় সেটে ২১-২৫ পয়েন্টে পরাজিত হয় সরকারি তিতুমীর কলেজ ভলিবল দল।

খোঁজ নিয়ে জানা যায়, ১২৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয়ের ভলিবল টুর্নামেন্ট হয়েছে। টুর্নামেন্টের প্রথম রাউন্ডের গ্রুপ পর্বের ম্যাচগুলতে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ভলিবল দলকে ২-০ সেটে এবং বরিশাল বিশ্ববিদ্যালয় ভলিবল দলকে ২-০ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দল।

ব্রোঞ্জপদক জয়লাভ করে সরকারি তিতুমীর কলেজ ভলিবল দলের অধিনায়ক আব্দুল্লাহ আল জিয়াদ বলেন, আমরা শিক্ষকদের কোন সহযোগিতা ছাড়াই নিজেদের খরচে খেলায় অংশগ্রহণ করি। টিম ম্যানেজার সবুজ আহমেদ ও প্রধান কোচ জিল্লুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় আমাদের দলটি পরিচালিত হয়েছে। পরের বছরগুলোতে শিক্ষকদের সহযোগিতা পেলে এই টিম চ্যাম্পিয়ন হওয়ার দাবি রাখে। আমাদের ছেলেদের যোগ্যতা আছে চ্যাম্পিয়ন হওয়ার। দরকার ঠিকমতো পরিচর্যা আর শিক্ষকদের পৃষ্ঠপোষতা। সবকিছু ঠিক থাকলে আগামীতে আমরা চ্যাম্পিয়ন হওয়ার  চেষ্টা করব।

উল্লেখ্য, মুজিববর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্য ধারণ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর ৩য় আসর।