ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

শিশুকে নির্যাতনের দায়ে আসামির ১৪২ বছরের কারাদণ্ড


নিউজ ডেস্ক
৪:১৫ - রবিবার, অক্টোবর ২, ২০২২
শিশুকে নির্যাতনের দায়ে আসামির ১৪২ বছরের কারাদণ্ড

১০ বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে এক ব্যক্তিকে ১৪২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভারতের কেরালার এক পকসো আদালত। স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা গেছে, টানা দুই বছর ধরে শিশুটির ওপর নির্যাতন চালিয়ে আসছিলেন আসামি।

এদিকে কারাদণ্ডের পাশাপাশি, আসামি আনন্দন পি আর ওরফে বাবুকে পাঁচ লাখ রুপি জরিমানাও করেছেন আদালত। অনাদায়ে দেওয়া হয়েছে আরও তিন বছরের কারাদণ্ড।


রায়ে পকসো আদালত জানায়, বাবুকে ১৪২ বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হলো। পাশাপাশি পাঁচ লাখ রুপি জরিমানাও দিতে হবে তাকে। এছাড়া, জরিমানা দিতে ব্যর্থ হলে অতিরিক্ত আরও তিন বছর জেল খাটতে হবে।

গত বছরের ২০ মার্চ তিরুভাল্লা পুলিশ একটি অভিযোগ নথিভুক্ত করে। এতে লেখা ছিল, ২০১৯ থেকে ২০২১-এর মধ্যে একটি ১০ বছরের ওই শিশুকে লাগাতার ধর্ষণ করা হয়েছে। পাশাপাশি চলেছে যৌন নির্যাতনও। শিশুটি বাবুরই এক আত্মীয়ের মেয়ে। শিশুটির মা, বাবার সঙ্গে একই বাড়িতে বাবু বসবাস করতেন।

আত্মীয় বাবুকে বিশ্বাস করতেন শিশুটির মা, বাবা। সেই সুযোগ নিয়ে দিনের পর দিন ধরে শিশুটির ওপর অত্যাচার চালিয়েছেন বাবু। ঘটনা জানাজানি হলে থানায় অভিযোগ দায়ের হয়। তারপর গ্রেপ্তার করা হয় বাবুকে।