ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

মালবাহী পিকআপে ঘোরানো হলো সানজিদাদের


নিউজ ডেস্ক
৫:২৩ - শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২
মালবাহী পিকআপে ঘোরানো হলো সানজিদাদের

গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টা ২৫ মিনিটে ঢাকা থেকে সাফজয়ী কলসিন্দুরের আট নারী ফুটবলারের গাড়িবহর এসে হাজির হয় ময়মনসিংহ সদরের চুরখাই এলাকার সিবিএমসি হাসপাতাল গেটে। সেখানে তাদের বরণ করার জন্য ছাদখোলা গাড়ি হাজির করানোর কথা ছিল জেলা ফুটবল এসোসিয়েশনের।

তবে সেই মারিয়া-সানজিদারা সেখানে পৌঁছে গেলেও সে গাড়ি আসেনি। ফলে মাইক্রোবাসের ভেতরেই কলসিন্দুর কন্যাদের অপেক্ষা করতে হয়। প্রায় ২০ মিনিট অপেক্ষার পর দুটো পিকআপ যোগাড় করা সম্ভব হয়। 


ছাদখোলা গাড়ির কথা বলা হলেও আদতে তা ছিলো একটি মালবাহী পিকআপ। যেখানে ছিলো না ওঠার সুব্যবস্থাও। কোনোরকমে টেনেটুনে তোলা হয় সানজিদাদের। তারপর মাছ বহন করা এই পিকআপে করেই নগর প্রদক্ষিণ করেন নারী ফুটবলাররা। এসময় রাজনৈতিক কর্মীদের বাইক শোডাউনের অধিপত্যে কাজ করতে বেশ বেগ পোহাতে হয় সংবাদকর্মীদেরও। 

ফুটবলকন্যাদের নিজ জেলায় সংবর্ধনার নামে আয়োজকদের এমন উদাসীনতা আর অব্যবস্থাপনা জন্ম দিয়েছে বিস্ময়ের। আর এমন কাণ্ডে সামাজিক যোগাযোগ মাধ্যমেও বইছে সমালোচনার ঝড়। 

সেই পিকআপে থাকা কলসিন্দুর নারী ফুটবল দলের ম্যানেজার মালা রানী সরকার ফেসবুকে একটি পোস্টের কমেন্টে লিখেন, ‘সবচেয়ে কষ্টকর ছিল পিকআপে উঠা ও নামা। ছোটবেলায় গাছেও এভাবে উঠিনি।’ আসিফ সুজা নামের এক ব্যক্তি লিখেছেন, ‘বরণের গুণগত মান আরও উন্নত হওয়া উচিত ছিলো। আয়োজনটা প্রশ্নবিদ্ধ হয়েছে।’

এখানেই শেষ নয়, সার্কিট হাউজ থেকে ঘোড়ার গাড়িতে করে সংবর্ধনাস্থলে নেওয়া হয় স্বর্ণকন্যাদের৷ চারজনের আসন থাকলেও আটজনকেই গাদাগাদি করে তোলা হয় সেই ঘোড়ার গাড়িতে। কোনোরকমে তিনজন বসতে পারলেও দুইজনকে বসতে হয় অন্যজনের ওপর। 

এরপর সংবর্ধনা অনুষ্ঠানেও ছিল অব্যবস্থাপনার চিত্র। মঞ্চে ঠাঁই হয়নি মারিয়া-তহুরাদের আঁতুড়ঘর কলসিন্দুর স্কুলের প্রধান শিক্ষক কিংবা কলসিন্দুর নারী ফুটবল দলের কোচ ও ম্যানেজারেরও। 

সংবর্ধনা শেষে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয়েছিলো নারী ফুটবলার সানজিদা আক্তারকে। অনেকটা কৌশলী উত্তর দিয়েছেন তিনি, ‘আমরা ঢাকাতে যে সংবর্ধনাগুলো পেয়েছি সেগুলো একটা ডিসিপ্লিনের ভেতরে ছিল। কিন্তু আমাদের শহরে তেমন গোছালো না তবে সুন্দর ছিল। আমরা যে কোনো পরিবেশের সাথেই মানিয়ে নিতে পারি। এটা আমাদের ভালো একটা দিক।’

তবে সব অব্যবস্থাপনার কথা স্বীকার করে নিয়েছেন ময়মনসিংহ ফুটবল এসোসিয়েশনের সভাপতি দেলোয়ার হোসেন মুকুল। তিনি বলেন, ‘আমাদের যে মানের গাড়ি অ্যারেঞ্জ করার কথা ছিলো সেটি আমরা পারিনি। এজন্য দুঃখ প্রকাশ করছি। এছাড়াও আয়োজনে কিছু ত্রুটি হয়েছে। তবে আমাদের চেষ্টার ত্রুটি ছিল না। আশাকরি সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’ 

উল্লেখ্য, বৃহস্পতিবার কলসিন্দুর কন্যাদের নিজ জেলা ময়মনসিংহে আগমন উপলক্ষে নগরীর জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চে তাদের সংবর্ধিত করে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা ফুটবল এসোসিয়েশন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। এদিন তাদের হাতে সম্মাননা ক্রেস্ট, নগদ তিন লাখ টাকা ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিরা।