ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ঢাবিতে বাঁধনের নবীন বরণ ও রক্তদাতা সম্মাননা অনুষ্ঠিত


নিউজ ডেস্ক
১৪:২৩ - শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২
ঢাবিতে বাঁধনের নবীন বরণ ও রক্তদাতা সম্মাননা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল ইউনিটের সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের "নবীন বরণ ও রক্তদাতা সম্মাননা-২০২২" এর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মাঝে সম্মাননা স্মারক প্রদান, নবীন সদস্যদের ফুল দিয়ে বরণ, সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদানের ব্যবস্থা করা হয়।

রত্না খাতুনের সভাপতিত্বতে ও নাহিদা লুনার সঞ্চালনায় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের টেলিভিশন কক্ষে সন্ধ্যা ৭টায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক সীমা জাহান। এছাড়াও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. এ এস এম নাজমুল হক ।

ডা. এ এস এম নাজমুল হক বলেন, নিরাপদ রক্ত পরিসঞ্চালন ও রক্তদানের উপকারিতা নিয়ে সেচ্ছায় রক্তদানের সংগঠন "বাঁধান" নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমার দেখা মতে, অন্যদের তুলনায় বাঁধন সংগঠনটি বেশি রক্তের যোগান দিয়ে থাকে। পিজি হাসপাতাল, ঢাকা মেডিকেল , বার্ডেম, শেখ হাসিনা বার্ণ ইউনিটের মতো হাসপাতালে গুলোতে প্রায় শতকরা ৭৫ ভাগ রক্ত "বাঁধন" সংগঠন কর্তৃক যোগাড় করা হয়ে থাকে। 

তিনি আরও বলেন, রক্ত নির্ভর বিভিন্ন তথ্য প্রদান করে থাকে বাঁধন। আমি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি বাঁধনের মতো একটি নির্ভরযোগ্য সংগঠনকে সর্বাত্মক সহযোগীতা প্রদানের জন্য। 
এই সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ ড. নাজমুন নাহার ও শিক্ষক উপদেষ্টা ফারজানা বেগম। আরও ছিলেন, বাঁধনের ঢাকা বিশ্ববিদ্যালয় জোনের সাধারণ সম্পাদক গালিব আহম্মেদ শিশির ও কেন্দ্রীয় পরিষদের কোষাধ্যক্ষ তরুণ মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, বাংলাদেশ কুয়েত মৈত্রী হল ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদা পারভীন, বর্তমান সভাপতি রাজিয়া সুলতানা কথা, সাধারণ সম্পাদক জান্নাতুল হাওয়া আঁখি ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।