ঢাকা রবিবার, মে ২২, ২০২২

Popular bangla online news portal

ডমিঙ্গোর বিরুদ্ধে খেলোয়াড়দের অনেক অভিযোগ আছে-মাশরাফি


super admin
২০:২০ - শনিবার, মার্চ ১৯, ২০২২
ডমিঙ্গোর বিরুদ্ধে খেলোয়াড়দের অনেক অভিযোগ আছে-মাশরাফি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর ব্যর্থতা নিয়ে আবারও কড়া সামলোচনা করছেন মাশরাফি বিন মুর্তজা। টাইগারদের কোচিং প্যানেলের প্রধান ডমিঙ্গোর ব্যর্থতা নিয়ে অনেক কানাঘুষা আছে। কিন্তু কোন ক্রিকেটার মুখ খুলে বলতে পারেনা। বিসিবিও তার কার্যক্রমে সন্তুষ্ট নন। 

দেশ সেরা সফল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন, ডমিঙ্গোকে নিয়ে অসন্তোষ আছে খেলোয়াড়দের মধ্যেও। মাশরাফি তার নেতৃত্বের ইতি টেনেছিলেন ডমিঙ্গোর আমলে। ডমিঙ্গো কোচ হয়ে আসার পর মাত্র তিনটি ওয়ানডে খেলা হয়েছে সফল এই পেসারের। সেই তিন ম্যাচই ছিল জাতীয় দলে তার শেষ পদচারণ। 

এই ৩ ম্যাচের অভিজ্ঞতা ছাড়াও দেশের ক্রিকেটের ঘনিষ্ঠজন হিসেবে ডমিঙ্গোর কার্যক্রম ভালো করেই পরখ করা হয়েছে মাশরাফির। নিজের অভিজ্ঞতা থেকে ডমিঙ্গোকে ভালো কোচ হিসেবে মূল্যায়ন করার সুযোগ দেখছেন না ‘নড়াইল এক্সপ্রেস’খ্যাত এই ক্রিকেটার। তিনি মনে করেন, ডমিঙ্গোর অধীনে দল যেমন অবিশ্বাস্য কিছু সাফল্য পেয়েছে, ঠিক একইভাবে দৃষ্টিকটু ব্যর্থতাও এসেছে এই কোচের সময়ে


বৃহস্পদিবার দুপুরে মিরপুরে ঢাকা প্রিমিয়ার লিগ রূপগঞ্জের হয়ে অনুশীলন শেষে মাশরাফি বলেন,‘দল যখন সফল হবে অবশ্যই সেটা তার কৃতিত্ব। আমি মাত্র তিনটা ম্যাচে ওর সাথে কাজ করেছি, তাই কথা বলার সুযোগ কম। তবে যত ম্যাচ আমরা হেরেছি সেই দায়টাও তাকে নিতে হবে। আমরা অনেক ম্যাচ এখানে (মিরপুরে) হেরেছি যেগুলো হারার কথা ছিল না। নিউজিল্যান্ডে যে টেস্ট জিতেছি সেটা আমাদের জেতার কথা ছিল না। এরকমও আছে।’

ডমিঙ্গোর অধীনে বাংলাদেশ হেরেছে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেও। আছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির নজির। হোম অব ক্রিকেট মাঠ মিরপুরেও অনেক ব্যর্থতা আছে। এসব ব্যর্থতার দায় এড়ানোর সুযোগ নেই ডমিঙ্গোর। তবে ডমিঙ্গোর সাফল্যের পাল্লা ভারি করতে এবারের দক্ষিণ আফ্রিকা সফর বড় ভূমিকা রাখতে পারে।