ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

Popular bangla online news portal

প্রথম বর্ষপূর্তি উদযাপন করলো ফুটবল ক্রিকেট স্পোটর্স এফফিএস


নিউজ ডেস্ক
১০:২৫ - রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম বর্ষপূর্তি উদযাপন করলো ফুটবল ক্রিকেট স্পোটর্স এফফিএস

ফুটবল ক্রিকেট স্পোটর্স এফসিএস তাদের প্রতিষ্ঠার এক বছর পূর্তি উপলক্ষে জমকালো ভাবে আয়োজন করে সংগঠনের সাফল্যের এক বছর। 

শনিবার (১৩ আগস্ট ) উক্ত উদযাপন অনুষ্ঠান রাজধানীর রেডক্লিফ বুফেট রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ফুটবলার জাহিদ হাসান এমেলি এবং গ্রেটওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর বেশ কিছু কর্মকর্তাবৃন্দ। 

আয়োজনে উপস্তিত হয়ে জাভেদ ওমর বেলিম বলেন, ফুটবল আমি ভালোবাসি আর আর ক্রিকেট তো আমার নেশা এবং পেশা। যেখানে ঢাকা শহরে খেলাধুলা করার জন্য তেমন ভালো কোনো মাঠ বা ব্যবস্থা নেই, কিন্তু তারপরেও পড়াশোনা এবং কর্মজীবনের পাশাপাশি যুবকদের এই খেলাধুলার প্রতি আগ্রহ এবং সেটি চালিয়ে যাওয়া বাংলাদেশের জন্য একটি আশাজাগানিয়া ব্যাপার। আমি চাইবো এফ.সি.এস. এর এই ধারা অব্যাহত থাকুক এবং এফ.সি.এস. থেকে অনুপ্রাণিত হয়ে আমাদের দেশের বিভিন্ন প্রান্তে, গ্রামে, অজপাড়াগায়ে, মহল্লায় সব জায়গায় এটি বিস্তার লাভ করুক। আজকের এই আয়োজনে এতগুলো স্পর্টসম্যানের মাঝে আমি উপস্থিত হতে পেরে সত্যিই উচ্ছাসিত। 

প্রসঙ্গত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এর সাপ্লাই চেইন বিভাগের প্রভাষক মোফাচ্ছেল হোসেন'র হাত ধরে এফসিএস যাত্রা শুরু করে এবং তিনি-ই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং কর্মস্থলের খেলাধুলাপ্রেমী শতাধিক যুবকদের একত্রিত করে এই সংগঠন টি শুরু করেন ।সংগঠনটির মূল উদ্দেশ্য ব্যাক্তিজীবন, পড়াশোনা এবং কর্মজীবনের নানাবিধ অশান্তি এবং কাজের চাপে যে শারীরিক ও মানসিক অবসাদ সৃষ্টি হয়, তা কাটিয়ে উঠা এবং খেলাধুলার মাধ্যমে নিজেদের মানসিক অবসাদ, ক্লান্তি দূর করা এবং শারীরিক ভাবে নিজেদের সুস্থ রাখা।

উল্লেখ্য, এফসিএস মূলত একটি খেলাধুলা বিষয়ক সংগঠন। যেখানে নানান শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠান ও নানান প্রাতিষ্ঠানিক কর্মস্থলের প্রায় ১ হাজার যুবক নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণ করে।