ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

Popular bangla online news portal

প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করল সনমান্দী জনকল্যাণ সংস্থা


নিউজ ডেস্ক
৯:০৬ - শুক্রবার, জুলাই ২৯, ২০২২
প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করল সনমান্দী জনকল্যাণ সংস্থা

সোনারগাঁ উপজেলার ৪৭নং ঈমানেরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়েছে।

আজ শুক্রবার (২৯ই জুলাই)  সনমান্দী জনকল্যাণ সংস্থার আয়োজনে জনমনে সচেতনতা বৃদ্ধি করতে ও শিক্ষার্থীদের ইউনিক আইডির জন্য এ কর্মসূচি পালন করা হয়।


৪৮নং ঈমানেরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ৪৭ নং ঈমানেরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের   ২০০ জন শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।



‘আর্তের মুখে হাসি ফোটানো হয় যদি মানবতা, তবে তার শ্রেষ্ঠ সেবক হলো প্রতিটি রক্তদাতা; সুস্থ থাকলে করুন রক্তদান, হার্ট এ্যাটাকের ঝুঁকি কমান; মানবতার কল্যাণে এগিয়ে আসুন রক্তদানে- এমন সব সচেতনতা মূলক শ্লোগান মনে প্রাণে ধারণ করে সংগঠনটির স্বেচ্ছাসেবকগন বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও জনগনকে রক্তদানে উদ্বুদ্ধ করতে সচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করেন।



ঈমানেরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলেচনা সভায়  অতিথি হিসাবে উপস্হিত  ছিলেন ঈমানেরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহসভাপতি ও সনমান্দী ইউনিয়ন ৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী,পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন, ব্লাড ফর নারায়ণগঞ্জ এর কার্যকারী সদস্য মোঃরিফাত ও জাহিদুল হক বাঁধন,সাজ্জাদ,সোশ্যাল এইডার ডেপেলমেন্ট অর্গানাইজেশনের নারায়ণগঞ্জ জেলার আহবায়ক রাকিবুল হাসান অপু,নবজাগরণ সোনারগাঁ অনলাইন গ্রুপের এডমিন ফয়সাল ইবনে আমিন প্রমুখ।


ক্যাম্পেইন পরিচালনা করেন সাংবাদিক স্বেচ্ছাসেবী  মোঃমীমরাজ হোসেন রাহুল,ফয়সাল আহমেদ,পলাশ শিকদার, রাকিবুল,ইমরান,ইমন সহ আর অনেকেই।




সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য মীমরাজ হোসেন রাহুল জানান, স্বেচ্ছায় রক্তদানে শরীরের কোনো ক্ষতি হয় না, এই বার্তাটি আমরা সবার মাঝে ছড়িয়ে দিতেই এ কর্মসূচি গ্রহণ করেছি। জনমনে এ সচেতনতা সৃষ্টি করতে পারলেই আমাদের স্বপ্ন পূরণ হবে। শহীদের রক্ত দিয়ে অর্জিত এই মাতৃভূমির বুকে রক্তের অভাবে আর একটি মানুষেরও জীবনের বাতি যেন নিভে না যায়।’বর্তমান সরকার শিক্ষার্থী ইউনিক আইডির জন্য রক্তের গ্রুপ দেওয়া বাধ্যতামূলক করছে অবশ্যই এটা ভালো দিক।শিক্ষার্থীদের সুবিধা বিবেচনা করে আমরা প্রত্যোকটি প্রাথমিক বিদ্যালয়ের পর্যায়ে ক্রমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম করতাসি।


২০১৯ সালের ১১ই অক্টোবর ‘সনমান্দী জনকল্যাণ সংস্হা’ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের পথচলা শুরু। শুরু থেকেই সংগঠনটি সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পালন করে সোনারগাঁ উপজেলার সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।