ঢাকা সোমবার, জুন ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

২ ডিসেম্বর বাংলাদেশ থেকে বিমান যাবে থাইল্যান্ডে


super admin
২০:৪০ - বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২
২ ডিসেম্বর বাংলাদেশ থেকে বিমান যাবে থাইল্যান্ডে

আগামী ২ ডিসেম্বর থেকে ঢাকা থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২০২০ সালের মার্চে করোনার প্রথম ঢেউয়ের পর থেকেই বন্ধ ছিল এই রুটের ফ্লাইট চলাচল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, প্রাথমিকভাবে বিমান এই রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে। ঢাকা থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বেলা ১১টা ৩০ মিনিটে বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। ব্যাংকক থেকে সেদিনই স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।


মহামারিতে থাইল্যান্ড যেতে হলে যা দরকার: যাত্রীদের ঢাকা থেকে ফ্লাইটে ওঠার আগে থাইল্যান্ড কর্তৃপক্ষ স্বীকৃত কোভিড-১৯ এর ‍টিকার পূর্ণ ডোজ গ্রহণ করতে হবে। 
এছাড়া https://tp.consular.go.th/ ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘থাইল্যান্ড পাস’ নিতে হবে। ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীদের থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলে তারা নির্ধারিত পর্যটনকেন্দ্রগুলোতে ঘুরে বেড়াতে পারবেন। 

বাংলাদেশের যাত্রীদের থাইল্যান্ডে হোটেল কোয়ারেন্টাইন থাকার প্রয়োজন নেই। তবে তাদেরকে ৭ দিন থাইল্যান্ড কর্তৃপক্ষ নির্ধারিত  'স্যান্ডবক্স প্রোগ্রাম’ এর আওতায় স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্র) মধ্যে থাকতে হবে। সব যাত্রীর থাইল্যান্ড ভ্রমণের জন্য ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ থাকতে হবে।