ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন


নিউজ ডেস্ক
৫:০৯ - বুধবার, জুলাই ২০, ২০২২
চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রাতে বন্ধুর সঙ্গে ঘুরতে বের হয়ে হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। এ ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ওই ছাত্রী। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলামকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। 

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া  ঢাকা পোস্টকে বলেন, প্রীতিলতা হলের এক ছাত্রী রোববার রাত ১০টা থেকে সাড়ে ১০টার দিকে হেনস্তার শিকার হয়েছেন বলে আমাদের কাছে অভিযোগ দিয়েছেন। হলের পাশের রাস্তায় এ ঘটনা ঘটে। 

এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আমরা গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখছি।

এদিকে হেনস্তার শিকার ওই শিক্ষার্থী প্রক্টর কার্যালয়ে অভিযোগ দিতে গেলে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বাধা দেন বলেও অভিযোগ এসেছে। তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন রুবেল।

চবি ছাত্রলীগ সভাপতিকে শোকজ 
শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে ঠিক কোন অপরাধে তাকে এ শোকজ নোটিশ দেওয়া হয়েছে সে বিষয়ে স্পষ্ট কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। 

মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রেজাউল হক রুবেলের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। 

চবি ছাত্রলীগের একটি সূত্র জানিয়েছে, হেনস্তার শিকার ছাত্রী প্রক্টর বরাবর অভিযোগ দিতে গেলে রেজাউল হক রুবেল তাকে বাধা দেন। ধারণা করা হচ্ছে, এ কারণেই কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে শোকজ নোটিশ দিয়েছে।