বর্তমান প্রজন্মের তরুণ ও যুবদের অভিনব ডিজিটাল ব্লাড ডোনেটিং অনলাইন সংগঠন প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ যার মাধ্যমে স্বেচ্ছায় রক্তদাতা ও রক্ত গ্রহীতাদের সংযোগ ও সামাজিক উন্নয়নের সম্পর্ক সৃষ্টি করা। প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশের রক্তযোদ্ধা সৈনিকরা মূমুর্ষদের জীবন বাঁচাতে রক্তদান করে যাচ্ছে। এপর্যন্ত প্রতিক্ষণ এর স্বেচ্ছায় রক্তদানের সংখ্যা প্রায় -১০,২৩৮ ব্যাগ।

এই পৃথিবীকে যে অবস্থায় পেয়েছি, তার চেয়েও সুন্দর রেখে যেতে চাই এই স্লোগানকে সামনে রেখে প্রতিক্ষণ যুব ফাউন্ডেশনের অধীনে ১ জুন ২০০৯ সালে কোয়ান্টাম ফাউন্ডেশন এর মাধ্যমে ১৪ ব্যাগ স্বেচ্ছায় রক্তদানের মধ্য দিয়ে শুরু হয় প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেরশন অব বাংলাদেশের এর পথচলা।

বর্তমানে বাংলাদেশে প্রতিক্ষণ এর সদস্য সংখ্যা প্রায় ১৫ হাজার । প্রতিক্ষণ বর্তমানে গড়ে প্রতিদিন ২-৩ জন রোগীর রক্তের প্রয়োজন মেটাচ্ছে, যা রোগীদের জীবন বাঁচাতে বিশেষ সহায়ক ভূমিকা পালন করছে।

রক্তদানের পাশাপাশি শরীয়তপুর জেলায় বিভিন্ন কাজ করে থাকে।
যেমন: যুব উদ্যোক্তা তৈরী, যুব নেতৃত্ব বিকাশ, বৃক্ষ রোপন কর্মসূচি, ফ্রি ব্লাড গুরুপ নির্ণয় অসহায় রোগীদের খাবার ও আর্থিক ভাবে সহযোগীতা খাবার ও আর্থিক ভাবে সহযোগীতা করেন, অসহায় ও দুস্থদের শিক্ষা সামগ্রী বিতরণ ইত্যাদি কর্মকাণ্ড পরিচালনা করে আসছি।
প্রতিক্ষণ’ এরই মধ্যে অর্জন করেছেন রক্তযোদ্ধা লিডারশীপ এ্যাওয়ার্ড, ওমর একুশে স্মৃতি সম্মাননা পদক , মাদারতেরেসা পদক, শেরে বাংলা একে ফজলুল হক স্বর্ণপদক, লড ব্যাডেন পাওয়েল পদক সহ আরো বেশ কিছু সম্মাননা। দেশের প্রতিটি জেলার সদস্যদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে তুলে স্বেচ্ছায় রক্তদানে কাজ করার অঙ্গীকার এই সংগঠনের। সম্প্রতি, আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যম “ফেসবুক” অসাধারণ সহযোগিতা নিয়ে বাংলাদেশে। পরিশেষে সকল রক্তদাতা ও রক্ত সংগ্রহকারীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে যুব সমাজকে এগিয়ে আসার আহবান করেন অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আল সাজিদুল ইসলাম দুলাল।

ফেব্রুয়ারী ২০২১ জেলা পর্যায়ে মোট রক্তদান হয়েছে ৫৬৩ ব্যাগ । এর মধ্যে গোপালগঞ্জ জেলা ১ম, ঢাকা জেলা ২য় , শরীয়তপুর জেলা ৩য়