এক ম্যাচ পর জয়ের আবারও জয়ে ফিরল য়্যুভেন্তাস। নিজেদের মাঠে প্রতিপক্ষ স্পেৎজিয়া কালচোকে ৩-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

শক্তিশালী য়্যুভেন্তাসকে প্রথমার্ধে রুখে দিয়ে ভালোই খেলছিল স্পেৎজিয়া। তবে বিরতির পর রোনালদো-মোরাতার জাদুতে পারফরম্যান্স ধরে রাখতে পারল না তারা।

তিন দিন আগে হেল্লাস ভেরোনার মাঠে হারের ক্ষতটা শুকোয়নি। শেষ ৫ ম্যাচে ১ জয়। কপালে চিন্তার ভাঁজ আন্দ্রে পিরলোর। নিজেদের মাঠে তাই একটা জয় পেতে মরিয়া য়্যুভেন্তাসের প্রতিপক্ষ স্পেৎজিয়া কালচো।

এবার শুরুতেই গোল খেতে বসেছিল। ম্যাচের ৮ মিনিটে স্পেৎজিয়া ডিফেন্ডার রিকার্দো মার্কিসার শট পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়।

প্রথমার্ধে ম্যাচে বেশ প্রবল আক্রমণ চালায় তুরিনের দলটা। কিন্তু বারবার ঠেকিয়ে জয় হয় অতিথিদের। তাতে প্রথমার্ধে গোলশূন্য স্কোর নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে দুটি পরিবর্তন আনেন কোচ পিরলো। ওয়েস্টন ম্যাককেনির জায়গায় মোরাতা ও ফ্রাবোত্তার বদলি ফেদেরিকো বের্নারদেস্কিকে নামান তিনি। তাতেই পালটে যায় ম্যাচ।

মাঠে নেমেই ঝলক দেখান তরুণ আলভারো মোরাতা। দারুণ এক গোল করেন ৬২ মিনিটে। প্রথমে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

৬ মার্চ থেকে শুরু হওয়া নারী ক্রিকেট টুর্নামেন্টের তিন দলের স্কোয়াড ও সূচি ঘোষণা করা হয়েছে। আসরের সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

অনূর্ধ্ব-১৯, ইমার্জিং ও জাতীয় নারী ক্রিকেট দলের ক্রিকেটারদের তিন ভাগে বিভক্ত করা হয়েছে। লাল, নীল আর সবুজ দল হয়ে প্রতিযোগিতায় লড়বেন ক্রিকেটাররা। দল গড়ায় তরুণদের সুযোগ দেয়া হয়েছে।

ডিসেম্বরে ঘরের মাঠে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে প্রথমবারের মতো দল গড়েছে বাংলাদেশ। ৩৪ ক্রিকেটার নিয়ে সিলেটে এক মাস ক্যাম্প করেছিল বিসিবি।

সেখান থেকে বাংলাদেশ গেমসের জন্য ১৪ জনকে বেছে নিয়েছে নির্বাচকরা। ওয়ানডে ফরম্যাটে রাউন্ড রবিন পদ্ধতিতে চলবে টুর্নামেন্ট। ১২ মার্চ অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।