অবশেষে গুঞ্জন সত্যি হতে যাচ্ছে। ভাঙতে যাচ্ছে কিম কার্দেশিয়ানের ছয় বছরের সংসার। তৃতীয় স্বামী কানইয়ে ওয়েস্টের বিরুদ্ধে বিবাহ বিচ্ছেদের মামলা করেছেন কিম। এমন খবরই প্রকাশ করেছে বলিউড হাঙ্গামা, পেজ সিক্সসহ একাধিক বিদেশি গণমাধ্যম।

এদিকে ছয় বছরের দাম্পত্য জীবন আর আট বছরের প্রেমের ইতি টানছেন কিম-কানইয়ে। ফলে প্রশ্ন উঠছে এ দম্পতির চার সন্তানের ভবিষ্যত নিয়ে। তাদের চার সন্তানের মধ্যে রয়েছে- নর্থ ওয়েস্ট (৭), সেন্ট ওয়েস্ট (৫), শিকাগো ওয়েস্ট (২) এবং পাসালম ওয়েস্ট (২০ মাস)। বিচ্ছেদের পর সন্তানের কার কাছে থাকবেন সে বিষয়টি আদালতে আবেদন করেছেন দুজনেই। আপাতত তারা আদালতের সিদ্ধান্তের অপেক্ষায়।

২০১৪ সালে ওয়েস্টের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেছিলেন মার্কিন মডেল ও অভিনেত্রী কিম কার্দেশিয়ান। বিচ্ছেদ প্রসঙ্গে কিম মুখ না খুললেও গেল বছর সেপ্টেম্বরে আভাস দিয়েছিল কানইয়ে ওয়েস্ট। টুইটারে কিমের সঙ্গে সম্পর্কের বিষয়টি নিয়ে টুইট করেন তিনি। জানান, কিম কার্দেশিয়ান আর সম্পর্ক টেনে নিয়ে যেতে চাইছেন না।

মার্কিন র‌্যাপার কানইয়ে ওয়েস্ট কিমের তৃতীয় স্বামী। এর আগে ২০০০ সালে ডেমন থমাসকে বিয়ে করেছিলেন কিম। ২০০৪ সালে ভেঙে যায় সে সংসার। তারপর ক্রিস হামপাইরেসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ২০১১। অজানা কারণে ২০১৩ সালেই আলাদা হয়ে যান তারা।

চলতি বছর জানুয়ারিতে কিমের বিচ্ছেদের গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। কিন্তু সে সময় বিচ্ছেদ চেয়ে আবেদন না করায় বিষয়টি সমাধান হয়ে গেছে বলে মনে করেছেন অনেকে। কিন্তু আসলে হয়নি। এবার কিম বিচ্ছেদ চেয়ে মামলা করেছেন আদালতে।