অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুশোক এখনও বইছে বলিউডে। আত্মহত্যা নাকি খুন- সে রহস্য এখনো উদঘাটন হয়নি। এ অবস্থায় সুশান্তের জীবনী নিয়ে তৈরি হয়েছে নতুন সিনেমা। তার নাম ‘ন্যায়: দ্য জাস্টিস।’

এরই মধ্যে সিনেমার চিত্রায়ন সম্পন্ন হয়েছে। এপ্রিলে মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটির। সিনেমাটির মুক্তি আটকাতে সমাজকর্মী মণীশ মিশ্র মুম্বাই হাই কোর্টে মামলা করেছেন। যদিও তা খারিজ করে দিয়েছেন বিচারপতি পৃথ্বীরাজ চৌহান।

সিনেমায় সুশান্তের চরিত্রে অভিনয় করেছেন টেলিভিশন তারকা জুবের কে খান। রিয়া চক্রবর্তীর চরিত্রে দেখা যাবে শ্রেয়া শুক্লা।‘ন্যায়: দ্য জাস্টিস’ সিনেমাটি পরিচালনা করেছেন দিলীপ গুলাটি।

সিনেমাটি প্রসঙ্গে জুবের ভারতীয় গণমাধ্যমকে জানান, ‘ন্যায়: দ্য জাস্টিস’ সিনেমায় রিয়া ও সুশান্তের কেমিস্ট্রি, প্রেমের সম্পর্ক তুলে ধরা হয়েছে। সিনেমাটি শুধুমাত্র সুশান্তের নয়, রিয়া চক্রবর্তীর কথাও বলবে। তিনি আরও জানান, ব্যক্তিগত ভাবে সুশান্তকে চিনতেন। একই জিমে যেতেন তারা। ফলে সুশান্ত চরিত্রটি ফুটিয়ে তুলতে কোনো অসুবিধা হয়নি।

গত বছর ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল সুশান্ত সিং রাজপুতের মরদেহ। ঘটনার তদন্তে উঠে আসে মাদক সম্পৃক্ততার বিষয়। জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়েছিল সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও তার ভাই সৌভিক চক্রবর্তীকে। একমাস জেল খেটে শর্ত সাপেক্ষে জামিনে পেয়েছেন তারা।