ফরিদপুর শহরতলির পশ্চিম গঙ্গাবর্দি গ্রামের আছমত শেখ (২৮) নামে এক যুবককে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সেলিম মিয়া এ আদেশ দেন। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন-একই এলাকার টুটুল বাবুর্চির ছেলে জান্নাত শেখ (২৮) ও মৃত রমেশ চন্দ শীলের ছেলে শরীফুল ইসলাম সুমন (৩২)। রায়ের সময় তারা দুইজন আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

এ মামলার ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দুলাল চন্দ্র সরকার জানান, ২০১৫ সালের ২১ জুন সন্ধ্যায় নিখোঁজ হন আছমত শেখ। পরে ২৪ জুন সকালে পশ্চিম গঙ্গাবর্দি গ্রামের একটি পাটক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার ভাই হাসমত শেখ (২৯) বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার পর আটক করা হয় জান্নাত শেখ ও শরীফুল ইসলাম সুমনকে।

তিনি বলেন, রাষ্ট্র পক্ষ হত্যাকাণ্ডের সাথে তাদের জড়িত থাকার বিষয়টি সন্দেহীতভাবে প্রমাণ করায় বিজ্ঞ আদালত তাদের দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন।