হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গেল মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের পরিকল্পনা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ঠিক তখনই দেশব্যাপী করোনা সংক্রমন শুরু হলে তা স্থগিত করা হয়। বিসিবির সকল পরিকল্পনাই ভেস্তে যায়। এভাবে কেটে গেছে আট মাস। কিন্তু তাই বলে ম্যাচ দুটি আয়োজনের কথা বেমালুম ভুল বসে নেই টাইগার প্রশাসন। দেশের করোনা অনুকুলে এলেই তা সাড়ম্বরে মাঠে গড়াবে বলে তারা আশা করছে বিসিবি এবং সেই পরিকল্পনাও তাদের আছে।

মার্চ থেকে অক্টোবর… আট মাস । অথচ দেশের করোনা পরিস্থিতির আহামরি উন্নতি এখনো ‍দৃশ্যমান নয়। এখনো গড় মৃত্যুর হার ৩০। সঙ্গত কারণেই দেশের মাটিতে বিদেশি ক্রিকেটারদের এনে সিরিজ বা টুর্নামেন্ট আয়োজন করতে পারছে না টাইগার ক্রিকেট প্রশাসন। তবে পরিস্থিতির উন্নতি হলেই আঁধারে নিমজ্জিত এই অবস্থার অবসান হবে বলে জানালেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিসিবিতে সংবাদ মাধ্যমকে তিনি একথা জানান।

নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের তো এখনো পরিকল্পনায় রয়েছে। কিন্তু আপনারা জানেন যে বিশ্বের সার্বিক পরিস্থিতির কারণে এই মুহুর্তে সম্ভব হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে, অনুকূলে থাকলে কিন্তু সেটা সম্ভব। এখনো আমাদের পরিকল্পনার বাইরে নিয়ে যাইনি। আমাদের পরিকল্পনা সেভাবেই আছে, পরিস্থিতি স্বাভাবিক হলে এটা আয়োজন করার পরিকল্পনা আছে।’